বাসস
  ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৪৭

প্রধানমন্ত্রীর ২৫ দফা বাস্তবায়নে শরীয়তপুরে অংশীজনদের সাথে মতবিনিময়

শরীয়তপুর, ২৩ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশিত ২৫ দফা কর্মসূচীর সফল বাস্তবায়নের লক্ষে শরীয়তপুর জেলা প্রশাসন অংশীজনদের নিয়ে  মতবিনিময় সভার আয়োজন করেছে। 
বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়। 
জেলা প্রশাসক মো: পারভেজ হাসানের সভাপতিতে এতে বিশেষ অতিথি ছিলেন, ডিডিএলজি গাজী শরীফুল হাসান, শরীয়তপুর জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো: শামীম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর হায়দার, শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ হাসান জন, শরীয়তপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার। এছাড়াও সভায় জেলার বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাগণ, পৌরসভার মেয়রগণ, উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং সুধীজন অংশ গ্রহণ করেন। 
অংশগ্রহণকারীদের প্রাণবন্ত আলোচনার মাধ্যমে সীমাবদ্ধতা অতিক্রমের অনেক নতুন সুযোগ তৈরি হয়েছে, যা ২৫ দফার সফল বাস্তবায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে মনে করছেন অংশীজনরা।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো: পারভেজ হাসান বলেন, আগামীর উন্নত বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদেরকে ২৫ দফা বাস্তবায়নের যে নির্দেশনা দিয়েছেন, সম্মিলিত আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে তার বাস্তবায়ন করব। আমরা খাদ্য উৎপাদন বৃদ্ধির লক্ষে আন্তরিকতার সাথে প্রতি ইঞ্চি অনাবাদি জমি আবাদের আওতায় আনার কাজ অনেকদূর এগিয়ে নিয়েছি। 
তিনি বলেন,বিদ্যুৎ ও জ¦ালানী ব্যবহারে সর্বোচ্চ সাশ্রয়ী হওয়া এবং সাধারণ জনগনকে উদ্বুদ্ধ করে কার্যকরী ব্যবস্থা গ্রহণেও আমরা অগ্রভাগে রয়েছি। প্রধানমন্ত্রী’র নির্দেশিত ২৫দফা কর্মসূচী সফলভাবে বাস্তবায়ন শুরু করে দিয়েছি। 
ডিসি বলেন, সকলের আন্তরিক এ প্রচেষ্টার ধারাবাহিকতার মধ্যদিয়ে ২০৪১ সালের উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ গড়তে শরীয়তপুর প্রথম সারির যোদ্ধা হিসেবে পরিগণিত হবে।