বাসস
  ১২ মার্চ ২০২৩, ১৯:১৮

কাজী জেবুন্নেছা গার্ল গাইডস্ এসোসিয়েশনের জাতীয় কমিশনার পুন:নির্বাচিত

ঢাকা, ১২ মার্চ, ২০২৩ (বাসস): স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কাজী জেবুন্নেছা বেগম বিপুল ভোটে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশনের জাতীয় কমিশনার পদে নির্বাচিত হয়েছেন।
রাজধানীর বেইলী রোডের গাইড হাউজে বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশনের জাতীয় কার্যালয়ে ৯ থেকে ১১ মার্চ অনুষ্ঠিত ৪৪তম জাতীয় পরিষদ অধিবেশন ও নির্বাচন অনুষ্ঠিত হয়।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত যুগ্ম সচিব জাহান আরা বেগম এই নির্বাচনে কোষাধ্যক্ষ পদে দ্বিতীয়বার নির্বাচিত হয়েছেন।
প্রধানমন্ত্রীর প্রাক্তন মূখ্য সমন্বয়ক (এসডিজি বিষয়ক), সিনিয়র সচিব (অব.) ও বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশন উপদেষ্টা জুয়েনা আজিজকে নির্বাচন কমিটির চেয়ারম্যান করে ৬ সদস্যের নির্বাচন কমিটি গঠন করা হয়। এই কমিটি নির্বাচন পরিচালনা করে।
এর আগে শুক্রবার বাংলাদেশ গার্ল গাইডস্ এসোসিয়েশনের জাতীয় কমিশনার কাজী জেবুন্নেছা বেগমের সভাপতিত্বে ৪৪তম জাতীয় পরিষদ অধিবেশনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান।
এসোসিয়েশনের জাতীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, কমিশনার, সাব কমিটির সদস্য, সকল অঞ্চল থেকে আগত কাউন্সিলর, গাইডার, রেঞ্জার, যুবানেত্রী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩৫০জন কাউন্সিলর অধিবেশনে যোগদান করেন।
শনিবার কাউন্সিলে অংশগ্রহণকারী কাউন্সিলররা তাদের মূল্যবান ভোটের মাধমে ৩ বছরের জন্য জাতীয় কমিশনার ও কোষাধ্যক্ষসহ জাতীয় কার্যনির্বাহী কমিটির ২৪ জন সদস্যকে নির্বাচিত করেন।