বাসস
  ০৭ এপ্রিল ২০২৩, ১৭:২৭

রাজধানীতে অপহরণের অভিযোগে ৫ জন গ্রেফতার, অপহৃত উদ্ধার

ঢাকা, ৭ এপ্রিল, ২০২৩ (বাসস) : রাজধানীর দক্ষিণখান থানার ফায়দাবাদ এলাকা থেকে মূল অপহরণকারী আতিয়া ইসলাম ওরফে নীলাসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।
এ সময় অপহৃত ভিকটিম রাশিদুস সাবরু নিলয় (২৪)কে  উদ্বার করা হয়েছে। 
গ্রেফতারকৃতরা হলেন, মূলহোতা আতিয়া ইসলাম টিনা ওরফে নীলা (২২), রবিন মাহমুদ (২২), আসিফ আহমেদ (২০), শারমিন (২৬) ও জাকির হোসেন (২৪)। 
অপহরণকারী চক্রের সদস্যরা মুঠোফোনে অপহৃত পরিবারের কাছে মুক্তিপণ হিসেবে ৫ লাখ টাকা দাবি করেছেন বলে র‌্যাব সূত্রে জানা যায়। 
র‌্যাব-৪ এর (মিডিয়া) সহকারি পরিচালক ও সহকারি পুলিশ সুপার মো. জিয়াউর রহমান চৌধুরী বাসসকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি  দল বুূধবার রাতে রাজধানীর দক্ষিনখান থানার ফায়দাবাদ এলাকায় অভিযান চালিয়ে অপহৃত রাশিদুস সাবরু নিলয় (২৪)কে  জীবিত অবস্থায় উদ্বার করা হয়। এ সময় অপহরণকারীদেরও গ্রেফতার করা হয়
ভিকটিম রাশিদুস সাবরু নিলয় (২৪) ঢাকা জেলার সাভার থানার রেডিও কলোনি এলাকার বাসিন্দা। অপহরণকারী আতিয়া ইসলামের সাথে ভিকটিমের ২০১৭ সালে সামাজিক যোগাযোগের মাধ্যমে পরিচয় হয়। 
এরপর ২০২৩ সালের ২৬ মার্চ গ্রেফতারকৃত আতিয়া ইসলাম পরফে নীলা ভিকটিমকে নিজ বাসায় দাওয়াতের নামে এনে আটকে রেখে এবং শারীরিকভানে নির্যাতন শুরু করে। পরবর্তীতে ভিকটিমের পিতার কাছ থেকে মোবাইল ফোনের মাধ্যমে ৫ লাখ টাকা মুক্তিপণ হিসেবে দাবি করে, অন্যথায় ভিকটিমকে মেরে ফেলার হুমকি দেয়। 
এ ঘটনায়  ভিকটিমের পিতা কোন উপায়ন্তর না পেয়ে র‌্যাব-৪ বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে তাদেরকে দক্ষিনখান থেকে আটক করা হয়। 
গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।