বাসস
  ২৬ এপ্রিল ২০২৩, ১৩:৩০
আপডেট : ২৬ এপ্রিল ২০২৩, ১৫:০২

বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা, তাপপ্রবাহ অব্যাহত থাকবে

ঢাকা, ২৬ এপ্রিল, ২০২৩ (বাসস) : আবহাওয়া অফিস জানিয়েছে, আজ সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে । এছাড়া বিভিন্ন জেলার উপর দিয়ে বয়ে যাওয়া তাপ প্রবাহ অব্যাহত থাকতে পারে।  দক্ষিনাঞ্চলের বিভিন্ন জেলায় তাপপ্রবাহ অব্যাহত রয়েছে এবং তা আরও বিস্তার লাভ করতে পারে। তবে পরবর্তী তিন দিনে দেশের উত্তর-পূর্বাঞ্চলে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 
আবহাওয়া অফিস জানিয়েছে, আজ চট্টগ্রাাম, রাঙ্গামাটি, ফেনী, কক্সবাজার, বান্দরবান ও পটুয়াখালী জেলাসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে এবং বিস্তার লাভ করতে পারে। 
আবহাওয়া অফিস আরো জানিয়েছে, বুধবার দেশের সর্বনিম্ন তেঁতুলিয়ায় ১৯ দশমিক ২ ডিগ্রি এবং সর্বোচ্চ বান্দরবানে ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এছাড়া রাজধানী ঢাকায় আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। 
আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময় দেশের উত্তর-পূর্বাঞ্চলে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে ।
পূর্বাভাসে আরও বলা হয়, লঘুচাপের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ হতে উত্তর বাঙ্গোপসাগর পর্যন্ত বিরাজমান রয়েছে।
ঢাকায় আজ পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।
সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৮ শতাংশ।
ঢাকায় আজ সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ২৫ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫ টা ২৭ মিনিটে।