বাসস
  ৩০ এপ্রিল ২০২৩, ১৬:২৯
আপডেট : ৩০ এপ্রিল ২০২৩, ১৭:২৫

টাঙ্গাইলের ধনবাড়ীতে বাস-ইজিবাইক সংর্ঘষে নিহত ৪, আহত ১৫

টাঙ্গাইল, ৩০ এপ্রিল, ২০২৩ (বাসস): জেলার ধনবাড়ীতে যাত্রীবাহী বাস ও ইজিবাইকের সংর্ঘষে দুই স্কুল শিক্ষার্থীসহ চারজন নিহত হয়েছে। এ ঘটনায় ১৫ জন আহত হয়েছে। 
রোববার দুপুরে টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের ধনবাড়ী উপজেলার বাঘিল বাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা সবাই ইজিবাইকের যাত্রী ছিলেন। 
নিহতরা হলেন- মধুপুর উপজেলার বাঘিল গ্রামের আবুল কামালের মেয়ে রোশনি আক্তার (১৩), জয়নাল আবেদীনের মেয়ে বিথি আক্তার (১৩), ইজিবাইক চালক আব্দুল হাকিম (৬০) ধনবাড়ী উপজেলার নরিল্যা সাহা পাড়া গ্রামের ও হাদিরা বাজারের ভ্যান চালক গোলাম মোস্তফা (৫০)। নিহত রোশনি আক্তার ও বিথি আক্তার ধনবাড়ীর ভাইঘাট উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী। 
দুর্ঘটনায় ইজিবাইকের তিন যাত্রীসহ সড়কের পাশে থাকা অন্তত ১২ জন স্কুল শিক্ষার্থী ও পথচারী আহত হয়। 
ধনবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচএম জসিম উদ্দিন জানান, জামালপুর থেকে ঢাকাগামী যাত্রীবাহী একটি বাস টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের ধনবাড়ী উপজেলার বাঘিল বাজার এলাকায় এসে পৌছায়। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ইজিবাইককে ধাক্কা দেয়। এতে ইজিবাইকের দুই যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। এতে গুরুত্বর পাঁচজন আহত হয়। আহতদের উদ্ধার করে স্থানীয়রা মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে আরও দুইজনের মৃত্যু হয়। এছাড়া এ ঘটনায় আহত স্কুল শিক্ষার্থী ও পথচারীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।
ধনবাড়ী থানার ওসি আরও জানান, নিহত চারজনের মরদেহ ধনবাড়ী থানায় রাখা হয়েছে। বাসটিকে জব্দ করা হয়েছে। তবে বাসের চালক ও হেলপাড় পালিয়ে গেছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।
এ ঘটনায় এলাকাবাসী ও শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুনার রশীদ হীরা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসলাম হোসাইন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (এসএসপি) ফারহানা আক্তার ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছায়।