বাসস
  ২৫ জুন ২০২৩, ১৭:২৭

আখাউড়া স্থলবন্দরে ৬ দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে

ব্রাহ্মণবাড়িয়া, ২৫ জুন, ২০২৩ (বাসস) : পবিত্র ঈদুল আযহা ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর মঙ্গলবার থেকে টানা ৬ দিন যাবতীয় আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এই সময় উভয় দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।
আখাউড়া স্থলবন্দরের সি অ্যান্ড এফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফোরকান আহমেদ খলিফা ও আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৭ জুন থেকে ২ জুলাই পর্যন্ত পবিত্র ঈদুল আজহা ও শুক্রবার সাপ্তাহিক ছুটি উপলক্ষে এই বন্দর দিয়ে টানা ৬ দিন যাবতীয় আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে।
আখাউড়া স্থলবন্দর আমদানি-রফতানিকারক এই ব্যাপারে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম রোবববার দুপুরে বলেন, মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ও শুক্রবার সাপ্তাহিক ছুটির কারণে আগামী ২৭ জুন থেকে ২ জুলাই পর্যন্ত টানা ৬ দিন এ বন্দর দিয়ে যাবতীয় আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। বিষয়টি ভারতীয় ব্যবসায়ীদেরকে চিঠির মাধ্যমে জানানো হয়েছে। আগামী ৩ জুলাই সোমবার সকাল থেকে পুনরায় এই বন্দর দিয়ে যাবতীয় আমদানি-রফতানি কার্যক্রম শুরু হবে।
আখাউড়া স্থলবন্দরের ইমিগ্রেশন ইন-চার্জ পুলিশ পরিদর্শক হাসান আহমেদ ভূঁইয়া বলেন, টানা ৬ দিন যাবতীয় আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও এই বন্দর দিয়ে উভয় দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার অন্য সময়ের মতো স্বাভাবিক থাকবে।