বাসস
  ০৯ জুলাই ২০২৩, ১০:৪৭

পিরোজপুরে ৫০০জন দূরারোগ্য রোগীর সু-চিকিৎসার জন্য টাকা প্রদান

পিরোজপুর, ৯ জুলাই, ২০২৩ (বাসস) : দূরারোগ্য রোগে আক্রান্ত অস্বচ্ছলদের সু-চিকিৎসার জন্য পিরোজপুরে সদ্য সমাপ্ত অর্থ বছরে ২ কোটি ৫০ লাখ টাকা প্রদান করা হয়েছে। সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তরের পিরোজপুরের জেলা কার্যালয় জেলার ৭ উপজেলার ৫শত জন রোগীর প্রত্যেককে চিকিৎসার জন্য ৫০ হাজার টাকার চেক দিয়েছে।
সমাজসেবা অধিদপ্তরের পিরোজপুরের উপ-পরিচালক মো. ইকবাল কবীর জানান ক্যান্সার, কিডনি, জন্মগত হৃদরোগ, লিভার সিরোসিস,স্ট্রোকে প্যারালাইজড ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত আর্থিকভাবে অস্বচ্ছলদের সু-চিকিৎসার জন্য সরকার প্রতি বছর এ টাকা প্রদান করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ২০০৯ সালে সরকার গঠন করে ২০০৯-২০১০ অর্থ বছর থেকে এসব রোগে আক্রান্ত নারী-পুরুষ-শিশুদের মধ্যে এ টাকা বিতরণ করে আসছে।
পিরোজপুরের রাজারহাটে ক্যান্সারে আক্রান্ত নির্মল কুমার ৫০ হাজার টাকা পেয়েছেন। তিনি বলেন এ কঠিন রোগের চিকিৎসা করতে গিয়ে প্রায় সর্বশান্ত হয়েছি। এই ৫০ হাজার টাকা না পেলে আমাকে বিনা চিকিৎসায় মৃত্যুবরণ করতে হতো। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন- আমার মতো হাজার হাজার মানুষ আজ এই চিকিৎসা সহায়তা পেয়ে নতুন জীবনের মুখ দেখছে।