বাসস
  ১৫ আগস্ট ২০২৩, ১৩:১৬

কেরানীগঞ্জে আগুনে শিশুসহ একই পরিবারের নিহত ৪

ঢাকা, ১৫ আগস্ট, ২০২৩ (বাসস): ঢাকার কেরানীগঞ্জে গদারবাগ এলাকায় গোডাউনে আগুনে শিশুসহ ৪ জন নিহত হয়েছে।
নিহতরা হলেন, সৌদি প্রবাসী মিলনের স্ত্রী জেসমিন রাত্রী (৩০), তার একমাত্র মেয়ে ঈসা আক্তার (১৩), সোহাগ মিয়ার স্ত্রী মিনা আক্তার (২৪) ও তার মেয়ে তাইয়েবা (২)।
এই ঘটনায় মো. হানিফ মিয়া, তার স্ত্রী পারুল বেগম, সোহাগ হোসেন ও তার মেয়ে তানহা আক্তার গুরুতর আহত হয়েছেন।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার ভোর রাতে হাজী আবুল হাসনাত টুলটুল নামে এক কেমিক্যাল ব্যবসায়ীর
গোডাউন থেকে আগুনের সুত্রপাত হয়। আহতদের উদ্ধার করে শেখ হাসিনা বার্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সূত্র জানায়, রাত পৌনে ৪ টায় গোডাউনে আগুন লাগে। যারা মারা গেছে তারা সকলেই একই পরিবারের সদস্য।
ফায়ার সার্ভিসের সদর দপ্তরের উপসহকারী এজিএম সামসুজ্জামান বলেন, আগুন নেভানোর জন্য কেরানীগঞ্জে ২ টি সদরঘাটের ২টি ও ঢাকা হেডকোয়ার্টারের ২টি ইউনিট-এই ৬টি এক যোগে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়।
তিনি আরো বলেন, কেমিক্যালের গোডাউন হওয়ার কারনে আগুন নিভাতে আড়াই ঘন্টা সময় লেগেছে। কি কারনে আগুন লেগেছে তা  জানা যায়নি, তবে স্থানীয়রা বিদ্যুৎ লাইন থেকে আগুন লাগতে পারে বলে ধারনা করছেন।
কেরানীগঞ্জ মডেল থানার ওসি মামুনুর রশীদ বলেন, কেমিক্যাল গোডাউনে আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। এই ঘটনায় শিশুসহ ৪ জন মারা গেছেন। কয়েকজনকে হাসপালের ভর্তি করা হয়েছে। যারা আহত হয়েছে তাদের অবস্থা গুরুতর।
দুর্ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসক আনিসুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি নিহতদের পরিবারকে নগদ ২৫ হাজার টাকা করে এবং আহতদের পরিবারকে নগদ ১৫ হাজার টাকা করে প্রদান করেন। জেলা প্রশাসক সংশ্লিষ্ট কর্মকর্তাদের ঘটনার সঠিক তদন্ত করে আইনানুপ ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্দেশ দেন।