বাসস
  ২৫ আগস্ট ২০২৩, ১৫:৩৮
আপডেট : ২৫ আগস্ট ২০২৩, ১৬:১৬

বঙ্গবন্ধু সারাজীবন বঞ্চিত মানুষের জন্য কাজ করেছেন: ড.আজাদ চৌধুরী

ঢাকা, ২৫ আগস্ট, ২ৃ০২৩ (বাসস) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারা জীবন বঞ্চিত মানুষ ও দেশের জন্য কাজ করেছেন।
‘বঙ্গবন্ধুর উন্নয়ন ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আজাদ চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধু তাঁর পরিবারের সদস্যদের চেয়ে দেশের মানুষকে বেশি ভালোবাসতেন।’
এডুকেশন রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি) আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ সাজ্জাদ হোসেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জামান আহমেদ, অধ্যাপক ডা. সেলিনা আক্তার, অধ্যাপক ডা. ফারজানা ইসলাম, অধ্যাপক ডা. এম ওহিদুজ্জামান ও অধ্যাপক ডা. আব্দুল জব্বার খান।
পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. বদরুজ্জামান ভূঁইয়া।
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড.এ কে আজাদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু কোনো অপশক্তি ও কোনো লোভের কাছে মাথা নত করেননি বরং তিনি দেশের শিক্ষা ব্যবস্থা, কৃষি, স্বাস্থ্য, যোগাযোগ ও নারী অধিকারের জন্য কাজ করেছেন।
এ কে আজাদ বলেন, বঙ্গবন্ধুর খুনিরা মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করার চেষ্টা করেছিল।
তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জনগণের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
আজাদ বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান তিনি।