বাসস
  ২৭ আগস্ট ২০২৩, ১৮:৫৩
আপডেট : ২৭ আগস্ট ২০২৩, ২০:১৮

অতীতের পশ্চাদপদ জাতি শেখ হাসিনার নেতৃত্বে আজ ঘুরে দাঁড়িয়েছে : জব্বার

ঢাকা, ২৭ আগস্ট, ২০২৩ (বাসস) : ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, অতীতের শত-শত বছরের পশ্চাদপদ জাতি শেখ হাসিনার নেতৃত্বে আজ ঘুরে দাঁড়িয়েছে
তিনি বলেন, ‘কিসিঞ্জারের তলাবিহীন ঝুড়ি খ্যাত অতীতের শতশত বছরের পশ্চাদপদ বাঙালী জাতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বে আজ ঘুরে দাঁড়িয়েছে। এই জাতি এখন আর তলাবিহীন নয়। বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল। উন্নয়নের এই ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত দেশের নেতৃত্বের সক্ষমতা অর্জন করবে।’
মন্ত্রী শনিবার রাতে ঢাকায় লায়ন্স ফাউন্ডেশন মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে লায়ন্স ইন্টারন্যাশনাল ৩১৫ বি-২, বাংলাদেশ আয়োজিত এক অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তৃতায়  এসব কথা বলেন।
মোস্তাফা জব্বার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠায় ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের’ চলমান সংগ্রাম এগিয়ে নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জ্বীবিত হয়ে দেশপ্রেমিক প্রতিটি মানুষকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাওয়ার আহ্বান জানান।
লায়ন্স ইন্টারন্যাশনাল জেলা-৩১৫বি-২’র গভর্নর আহম্মদ উজ্জামানের  সভাপতিত্বে লায়ন আনোয়ার হোসেন ভুঁইয়া, নাজমুল আলম ভুইয়া, মোসলেম আলী খান, এমএ হাসান, মো: আবদুল ওয়াহাব, একে এম রেজাউল হক প্রমুখ অনুষ্ঠানে বক্তৃতা করেন।
বক্তারা বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিকে তুলে ধরেন। তারা বঙ্গবন্ধুর আদর্শের পথ অনুসরণ করে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধ থেকে কাজ করে যাওয়ার আহ্বান জানান।
পরে, মন্ত্রী  সেলাই মেশিন, হুইল চেয়ার ও বাইসাইকেল  বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।
এর আগে ১৫ আগস্টের শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।