বাসস
  ১৩ সেপ্টেম্বর ২০২৩, ১৭:১৭
আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০২৩, ১৯:২৩

শেখ রেহানার জন্মদিন উদযাপিত

গোপালগঞ্জ, ১৩ সেপ্টেম্বর, ২০২৩ (বাসস) : কেককাটা, আলোচনা সভা এবং মোনাজাতের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদরের কনিষ্ঠ কন্যা শেখ রেহানার ৬৭তম শুভ জন্মদিন উদযাপিত হয়েছে।
জন্মদিন উপলক্ষে আজ বুধবার গোপালগঞ্জ শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।  
জন্মদিন উপলক্ষে বুধবার দুপুরে প্রথমে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং গীতা পাঠ করে শেখ রেহানার ৬৭তম শুভ জন্মদিন উদযাপন অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।
এরপর গোপালগঞ্জ শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার নয়ন চন্দ্র ঘোষ।  কলেজের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা শেখ রেহানার সম্পর্কে আলোচনায় অংশ নেন ।
আলোচনা সভা শেষে অনুষ্ঠিত হয় মোনাজাত। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা সহ ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদের আত্মার শান্তি কামনা করা হয়। প্রার্থনা করা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানার সুস্বাস্থ্য, সাফল্য, দীর্ঘায়ূ ও দেশের উন্নয়ন, অগ্রগতি এবং সমৃদ্ধির জন্য।
আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে উৎসবমুখর পরিবেশে কাটা হয় জন্মদিনের কেক। পরে অনুষ্ঠানে অংশগ্রহনকারীদের মিষ্টি ও কেক দিয়ে আপ্যায়ন করা হয়।
এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্নেহের ছোট বোন শেখ রেহানার ৬৭তম জন্মদিন উপলক্ষে গোপালগঞ্জ শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ বর্ণিল সাজে সাজানো হয়েছে।
উল্লেখ্য, ১৯৫৭ সালের ১৩ সেপ্টেম্বর শেখ রেহানা ঢাকার মিটফোর্ড হাসপাতালে জন্ম গ্রহন করেন।