বাসস
  ১৮ আগস্ট ২০২৪, ২১:৩৬

রিয়েল ইন্ডিকেটর দিয়ে পারফরম্যান্স মাপা হবে : জ্বালানি উপদেষ্টা

ঢাকা, ১৮ আগস্ট, ২০২৪ (বাসস):  বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, দুর্নীতির দুষ্ট চক্র থেকে বেরোতে এখন থেকে রিয়েল ইন্ডিকেটর দিয়ে পারফরম্যান্স মাপা হবে। পরিসংখ্যান দিয়ে মূল্যায়ন হবে না, মূল্যায়ন হবে গ্রাহক সেবা ও সন্তুষ্টির ভিত্তিতে।
তিনি আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে বিদ্যুৎ ও জ্বালানি এবং খনিজ সম্পদ বিভাগের কর্মকর্তা ও মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর প্রধানদের সাথে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন। উপদেষ্টা বলেন, আমাদের চিন্তা চেতনায় পরিবর্তন করতে হবে। নতুন প্রজন্মের নতুন ধরনের আইডিয়া নিয়ে কাজ করতে হবে।
মহান মুক্তিযুদ্ধ ও ছাত্র আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপদেষ্টা প্রশ্ন রাখেন, উন্নয়নের গল্প-কাহিনী যদি সত্য হতো তবে কি মানুষকে রাস্তায় নেমে আসতে হতো? মানুষ আমাদের নিয়ে কি ভাবছে তা আমাদের উপলব্ধি করতে হবে এবং সেই অনুযায়ী আমাদের কাজ করতে হবে। অতিরিক্ত যেকোনো ব্যয় বন্ধ করে মিতব্যয়ী নীতি গ্রহণ করতে হবে, তবে কাজ কমানো যাবে না। কম অর্থে বেশি কাজ করতে হবে। ভ্যালু ফর মানি হতে হবে। টেন্ডারিং এর ক্ষেত্রে উন্মুক্ত পদ্ধতির মাধ্যমে স্বচ্ছতা নিশ্চিত করার নির্দেশনাও প্রদান করেন তিনি।
সভায়, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব এবং বিভিন্ন দপ্তর প্রধানরা উপস্থিত ছিলেন।