বাসস
  ২৭ আগস্ট ২০২৩, ১৭:৩৫

সিরি এ: পুলিসিচ নৈপুন্যে মিলান হারালো তুরিনোকে

মিলান, ২৭ আগস্ট ২০২৩ (বাসস/এএফপি): দুর্দান্ত সুচনার ধারাবাহিকতা অব্যাহত রেখেছেন ক্রিস্টিয়ান পুলিসিচ। তার নৈপুন্যে শনিবার সিরি এ লিগের ম্যাচে তুরিনোকে ৪-১ গোলের বড় ব্যবধানে পরাজিত করেছে এসি মিলান।  টেবিল টপার মিলানের হয়ে এক গোল করেন পুলিসিচ। একই রাতে লিগের আরেক ম্যাচে ভেরোনা সফরে গিয়ে ২-১ গোলে হেরে গেছে রোমা। 
গতকাল দর্শকে ঠাসা সানসিরো স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের ৩৩ মিনিটে মিলানের হয়ে নিজের দ্বিতীয় গোলটি করেছেন চেলসি থেকে নতুন যোগ দেয়া পুলিসিচ নতুন আবয়বের এসি মিলানকে এগিয়ে দেন।  ম্যাচের দুই অর্ধে যথাক্রমে ৪৩ ও ৬৫ মিনিটে পেনাল্টি থেকে দুই গোল করেন  ওলিভার গিরুদ। এছাড়া প্রথমার্ধের ইনজুরি টাইমে মিলানের হয়ে গোল করেন থিও হার্নান্দেজ। 
ম্যাচ শেষে গিরুদ বলেন, ‘আপনারা দেখেছেন মাঠে আমরা কতটা মজা করেছি। আমরা সিরি এ এবং চ্যাম্পিয়ন্স লিগ উভয় টুর্নামেন্টে প্রতিদ্বন্দ্বিতা করতে সক্ষম। 
চেলসির আরেক সাবেক তারকা রুবেন রফটাস-চিকের যোগান থেকে বল পেয়ে দারুন এক গোল করে মিলানকে এগিয়ে দেন মার্কিন তারকা পুলিসিচ। কিন্তু  ৩ মিনিট পরই গোলটি পরিশোধ করেন পির শুয়ার্স  
তবে ম্যাচের ৪৩ মিনিটে আলেসান্দ্রো বুঙ্গিয়োর্নোর হ্যান্ডবলের কারণে পাওয়া পেনাল্টি থেকে গোল করে মিলানকে ফের লিড এনে দেন  গিরুদ। ভিএআর প্রযুক্তির সহায়তায় পেনাল্টির  সিদ্ধান্ত নেন  কর্তব্যরত রেফারি। 
বিরতিতে যাবার মুহুর্তে প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+১ মি.) মিলিঙ্গোভিচের যোগান থেকে দারুন গোল করে মিলানের ব্যবধান বাড়িয়ে দেন থিও হার্নান্দেজ। ম্যাচের ৬৫ মিনিটে লিয়াওকে ফাউলের কারণে পাওয়া পেনাল্টি থেকে ফের গোল করেন গিরুদ। এই নিয়ে মিলানের হয়ে প্রথম দুই ম্যাচে তিন গোল করলেন গিরুদ। 
এদিকে ভেরোনা সফরে গিয়ে স্টাডিও  বেন্টেগোডিতে  ২-১ গোলের পরাজয় নিয়ে ফিরেছে রোমা। ওন্দ্রেজ ডুদা ও সিরিল এনগোঙ্গের প্রথমার্ধের দুই গোলেই চালকের আসনে বসে যায় ভিয়ারিয়াল। দ্বিতীয়ার্ধে হোসে মরিনহোর ক্লাব রোমার হয়ে একমাত্র গোলটি পরিশোধ করেন হুসেম আওয়ার । এই জয়ে মিলানের সমান ছয় পয়েন্ট লাভ করেছে ভেরোনা।
শনিবার অনুষ্ঠিত সিরি এ’ লিগের অন্য ম্যাচে প্রসিনন ২-১ গোলে আটালান্টা এবং মোঞ্জা ২-০ গোলে এম্পোলির বিপক্ষে জয় পেয়েছে।