বাসস
  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৪৪
আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:২১

টেক্টর-বার্লের ব্যাটিং দৃঢ়তায় টানা দ্বিতীয় জয় সিলেটের

ঢাকা, ৯ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস) : আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর ও জিম্বাবুয়ের রায়ান বার্লের ব্যাটিং দৃঢ়তায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটে টানা দ্বিতীয় জয়ের স্বাদ পেয়েছে সিলেট স্ট্রাইকার্স। আজ নিজেদের নবম ম্যাচে সিলেট ৫ উইকেটে হারিয়েছে খুলনা টাইগার্সকে। ৯ ম্যাচে ৩ জয় ও ৬ হারে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে আছে সিলেট। ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থস্থানে আছে হ্যাট্টিক হারের স্বাদ পাওয়া খুলনা।
মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে তৃতীয় ওভারেই উইকেট হারায় খুলনা। সিলেটের স্পিনার ইংল্যান্ডের সামিত প্যাটেলের বলে আউট হন ১২ রান করা ওয়েস্ট ইন্ডিজের এভিন লুইস।
দ্বিতীয় উইকেটে ২৬ বলে ৩২ রান তুলে দলের স্কোর হাফ-সেঞ্চুরি পার করেন আরেক ওপেনার অধিনায়ক বিজয়  ও আফিফ হোসেন। ৩টি চার ও ১টি ছক্কায় ১৬ বলে ২৪ রান করা আফিফকে শিকার করে ব্রেক-থ্রু এনে দেন ইংল্যান্ডের বেনি হাওয়েল।
আফিফের বিদায়ে ক্রিজে এসে ৬ বল খেলে ১ রান করে স্পিনার সানজামুল ইসলামের শিকার হন মাহমুদুল হাসান জয়।
৫৪ রানে ৩ উইকেট পতনের পর ৬৭ বলে ৯৯ রানের জুটি গড়ে খুলনাকে ৪ উইকেটে ১৫৩ রানের সংগ্রহ এনে দেন বিজয়-সোহান। শেষ ৩ ওভারে ৫১ রান তুলেন তারা। ৫১ বলে এবারের আসরে তৃতীয় হাফ-সেঞ্চুরির দেখা পাওয়া বিজয়  শেষ পর্যন্ত ৫টি চার ও ২টি ছক্কায় ৫৮ বলে অপরাজিত ৬৭ রানে অপরাজিত থাকেন।
ইনিংসের শেষ বলে রান আউট হবার আগে ৩টি করে চার-ছক্কায় ৩০ বলে ৪৩ রান করেন সোহান। সিলেটের সানজামুল-প্যাটেল ও হাওয়েল ১টি করে উইকেট নেন।
১৫৪ রানের জবাবে তৃতীয় ওভারে ওপেনার প্যাটেলকে হারায় সিলেট। ২টি ছক্কায় ১৩ রান করে স্পিনার নাহিদুল ইসলামের শিকার হন প্যাটেল। দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তকে নিয়ে ৩৪ বলে ৫২ রানের জুটি গড়েন সিলেটের রানের চাকা সচল রাখেন শূণ্যতে জীবন পাওয়া আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর।
৩টি চারে ১৮ রান করা শান্তকে শিকার করে নবম ওভারে খুলনাকে ব্রেক-থ্রু এনে দেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার মার্ক দেওয়াল। একই ওভারে জাকির হাসানকে খালি হাতে বিদায় দেন দেওয়াল।
৬৫ রানে ৩ উইকেট পতনের পর ৩৫ বলে ৪২ রানের জুটি গড়েন টেক্টর ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন। জুটিতে ৩টি চারে ২৪ রান তুলে দেওয়ালের তৃতীয় শিকার হন মিঠুন।
অধিনায়ককে হারানোর পর টার্গেটে পথে এগিয়ে যেতে থাকেন টেক্টর ও জিম্বাবুয়ের রায়ান বার্ল। ২১ বলে ২৮ রানের জুটি গড়ে ১৮তম ওভারে আউট হন ৬টি চার ও ৩টি ছক্কায় ৫২ বলে ৬১ রান করা টেক্টর।
টেক্টর যখন ফিরেন তখন শেষ ২ ওভারে ১৯ রান দরকার পড়ে সিলেটের। পেসার রুবেল হোসেনের করা ১৯তম ওভারে ৩টি ছক্কা ও ১টি চারে ২৪ রান তুলে সিলেটের জয় নিশ্চিত করেন বার্ল। ১টি চার ও ৩টি ছক্কায় ১৬ বলে ৩২ রানে অপরাজিত থাকেন বার্ল। খুলনার দেওয়াল ১৯ রানে ৩ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
খুলনা টাইগার্স : ১৫৩/৪, ২০ ওভার (এনামুল ৬৭*, সোহান ৪৩*, সানজামুল ১/১৬)।
সিলেট স্ট্রাইকার্স : ১৫৯/৫, ১৯ ওভার (টেক্টর ৬১, বার্ল ৩২*, দেওয়াল ৩/১৯)।
ফল : সিলেট স্ট্রাইকার্স ৫ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা: হ্যারি  টেক্টর (সিলেট স্ট্রাইকার্স)।