বাসস
  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৫

ভারত সিরিজে আর খেলতে পারছেন না লিচ

লন্ডন, ১১ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস) : হাটুঁর ইনজুরির কারনে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের বাকী অংশে আর খেলতে পারছেন না ইংল্যান্ডের বাঁ-হাতি স্পিনার জ্যাক লিচ। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) পক্ষ থেকে  এ কথা জানানো হয়েছে।
হায়দারাবাদে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন ফিল্ডিংকালে  হাঁটুর ইনজুরিতে পড়েন লিচ। এজন্য বিশাখাপতœমে সিরিজের দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি তিনি।
বিবৃতিতে ইসিবি জানিয়েছে, আগামী ২৪ ঘন্টার মধ্যে আবু ধাবি থেকে দেশে ফিরবেন লিচ। দ্বিতীয় টেস্টের পর ভারত ছেড়ে আবু ধাবিতে উড়ে যায় ইংল্যান্ড দল। সেখানে প্রস্তুতি ক্যাম্প করছে তারা। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে শুরু হতে যাওয়া তৃতীয় টেস্টের জন্য লিচকে ছাড়াই ভারত ফিরবে ইংল্যান্ড।
পুনবার্সন প্রক্রিয়ার জন্য ইংল্যান্ড ও সমারসেটের মেডিকেল দলের সাথে কাজ করবেন লিচ। তার পরিবর্তে নতুন করে কাউকে দলে ডাকা হবেনা  বলে নিশ্চিত করেছে ইসিবি।
সিরিজের প্রথম টেস্টে ৯৯ রানে ২ উইকেট নেন লিচ।  
প্রথম দুই ম্যাচ শেষে ভারত-ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজে ১-১ সমতা বিরাজ করছে। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে রাজকোটে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। শেষ দুই টেস্ট হবে যথাক্রমে- ২৩ ফেব্রুয়ারি ও ৭ মার্চ থেকে।