বাসস
  ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৭

অভিষেক টেস্ট সিরিজে সেরার পুরস্কার পাওয়া শামারকে দলে নিলো লক্ষ্ণৌ

নয়া দিল্লি, ১১ ফেব্রুয়ারি ২০২৪ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজের পেসার শামার জোসেফকে দলে ভেড়ালো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)  টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজি লক্ষ্ণৌ সুপার জায়ান্টস।
ইংল্যান্ডের পেসার মার্ক উডের বদলি হিসেবে তিন কোটি রুপিতে শামারকে দলে নিয়েছে লক্ষ্ণৌ। টি-টোয়েন্টি বিশ^কাপের কথা চিন্তা করে উডকে আইপিএলের আসন্ন  আসর থেকে সরিয়ে নিয়েছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
অস্ট্রেলিয়া সফরে টেস্ট দিয়ে গত মাসে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ২৪ বছর বয়সী শামারের। অ্যাডিলেডে অভিষেকের প্রথম ডেলিভারিতে উইকেট শিকার করেন তিনি।  ইনিংসে ৫ উইকেটও নেন এই ডান-হাতি পেসার। এরপর ব্রিজবেনে প্রথম ইনিংসে ১ উইকেট নিলেও, দ্বিতীয় ইনিংসে ৭ উইকেট নিয়ে অস্ট্রেলিয়াকে একাই ধ্বসিয়ে দেন শামার।
শামারের অসাধারন বোলিং নৈপুন্যে ২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জয়ের স্বাদ পায় ওয়েস্ট ইন্ডিজ। সেই সাথে অস্ট্রেলিয়ার সাথে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-১ সমতায় শেষ করে ক্যারিবীয়রা।
১৩ উইকেট ও ৫৭ রান করে অভিষেক সিরিজেই সেরা খেলোয়াড় নির্বাচিত হন শামার। অভিষেকে দারুন পারফরমেন্সে শামারকে দলে নেয় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল পেশোয়ার জালমি।  
জানুয়ারি মাসে দুর্দান্ত পারফরমেন্সের সুবাদে আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ অ্যাওয়ার্ডের জন্য মনোনয়নও পেয়েছেন শামার।
ক্যারিয়ারে এখন পর্যন্ত মাত্র ২টি টি-টোয়েন্টি খেলেছেন শামার। গত বছর ক্যারিবীয়ান সুপার লিগে (সিপিএল) গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে দুই ম্যাচে ৮ ওভার বল করে ৭২ রান দিলেও উইকেটের দেখা পাননি তিনি।