বাসস
  ২৩ আগস্ট ২০২৪, ১৬:২১

ব্রুক-স্মিথের জোড়া হাফ-সেঞ্চুরিতে লিড ইংল্যান্ডের

ম্যানচেষ্টার, ২৩ আগস্ট ২০২৪ (বাসস) : দুই মিডল অর্ডার ব্যাটার হ্যারি ব্রুক ও জেমি স্মিথের জোড়া হাফ-সেঞ্চুরিতে শ্রীলংকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে লিড নিয়েছে  স্বাগতিক ইংল্যান্ড। প্রথম ইনিংসে শ্রীলংকার ২৩৬ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৬ উইকেটে ২৫৯ রান করেছে ইংলিশরা। ৪ উইকেট হাতে নিয়ে ২৩ রানে এগিয়ে ইংল্যান্ড। ব্রুক ৫৬ রানে থামলেও, ৭২ রানে অপরাজিত আছেন উইকেটরক্ষক স্মিথ।
ম্যানচেষ্টারে প্রথম দিন শ্রীলংকার ইনিংস শেষ হবার পর ব্যাটিংয়ে নেমে বিনা উইকেটে ২২ রান করেছিলো ইংল্যান্ড।
গতকাল দ্বিতীয় দিনের শুরুতে ৪০ রানে ইংল্যান্ডের ২ উইকেট শিকার করেন শ্রীলংকার পেসার আসিথা ফার্নান্দো। বেন ডাকেটকে ১৮ ও ওলি পোপকে ৬ রানে শিকার করেন ফার্নান্দো।
টপ অর্ডারের দুই ব্যাটার দ্রুত ফিরলে লড়াই করার চেষ্টা করেন আরেক ওপেনার ড্যান লরেন্স ও মিডল অর্ডার ব্যাটার জো রুট। বড় ইনিংস খেলার আভাস দিয়ে বেশি দূর যেতে পারেননি তারা। লরেন্স ৩০ ও রুট ৪২ রানে আউট হন।
তবে মিডল অর্ডারে জোড়া হাফ-সেঞ্চুরি তুলে নেন ব্রুক ও স্মিথ। টেস্ট ক্যারিয়ারের নবম হাফ-সেঞ্চুরি তুলে ৪টি চারে ৫৬ রান করে শ্রীলংকার স্পিনার প্রবাথ জয়সুরিয়ার বলে বোল্ড হন ব্রুক।
দলীয় ১৮৭ রানে ব্রুক ফেরার পর স্মিথের সাথে জুটি বেঁধে ইংল্যান্ডের লিড নিশ্চিত করেন ক্রিস ওকস। ২৫ রানে করে জয়সুরিয়ার দারুন ডেলিভারিতে বোল্ড হন ওকস। এরপর গাস অ্যাটকিনসনকে নিয়ে দিনের খেলা শেষ করেন স্মিথ। তৃতীয় হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ৭২ রানে অপরাজিত থাকেন ৫টি চার ও ১টি ছক্কা মারা স্মিথ।
শ্রীলংকার আসিথা ৩টি ও জয়সুরিয়া ২টি উইকেট নেন।