বাসস
  ২৩ আগস্ট ২০২৪, ১৭:১১

রোনালদোর হাফ-সেঞ্চুরি

রিয়াদ, ২৩ আগস্ট ২০২৪ (বাসস) : সৌদি প্রো ফুটবল লিগে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো। গতরাতে সৌদি লিগের নতুন মৌসুমে আল নাসরের হয়ে ৫০ গোলের নজির গড়েন রোনালদো। তবে রোনালদোর মাইলফলকের ম্যাচে আল রাইদের সাথে ১-১ গোলে ড্র করে মৌসুম শুরু করলো আল নাসর।
এ নিয়ে চতুর্থ লিগে অন্ততপক্ষে ৫০ গোলের মালিক হলেন রোনালদো। এর আগে ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা এবং ইতালির সিরি’আতে অন্তত ৫০ গোল করেছিলেন তিনি।
আল নাসরের তৃতীয় বিদেশী খেলোয়াড় সৌদি লিগে ৫০ গোল করলেন রোনালদো। এছাড়া আল নাসরের হয়ে দ্বিতীয় দ্রুততম ৫০ গোলের মালিক তিনি। ৪৮ ম্যাচে ৫০ গোল করেছেন রোনালদো। তার চেয়ে কম ম্যাচ খেলে ৫০ গোলের মালিক হন হামদাল্লাহ। ৪২ ম্যাচ খেলে গোলের হাফ-সেঞ্চুরি করেছিলেন তিনি।
পাশাপাশি সৌদি লিগে তৃতীয় দ্রুততম খেলোয়াড় হিসেবে  ৫০ গোল করেছেন রোনালদো। তার আগে আছেন হামদাল্লাহ (৪২ ম্যাচে) এবং ওমার আল সোমাহ (৪৫ ম্যাচে)।
আরও একটি অনন্য রেকর্ডের সামনে দাঁড়িয়ে রোনালদো। আর মাত্র ২ গোল করলেই ফুটবল ক্যারিয়ারে ৯০০ গোলের মালিক হবেন তিনি। যার মধ্যে ক্লাব ও জাতীয় দলের পরিসংখ্যান অর্ন্তভুক্ত।