বাসস
  ২৪ আগস্ট ২০২৪, ১৬:৫৮

রিয়াল মাদ্রিদ: এক মাসের জন্য মাঠের বাইরে বেলিংহাম

মাদ্রিদ, ২৪ আগস্ট ২০২৪ (বাসস) : শুক্রবার অনুশীলনে ডান পায়ের পেশীর ইনজুরিতে পড়েছেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার জুড বেলিংহাম। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
একটি সূত্র ইএসপিএন’কে নিশ্চিত করেছে সেপ্টেম্বরের মাঝামাঝি নাগাদ আন্তর্জাতিক বিরতি পর্যন্ত বেলিংহামকে মাঠের বাইরে থাকতে হতে পারে। 
ইনস্টাগ্রামে পোস্টে ইংলিশ এই মিডফিল্ডার নিজের হতাশা ব্যক্ত করেছেন। একইসাথে মাদ্রিদ ও জাতীয় দলের হয়ে অতিরিক্ত চাপের বিষয়টি নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন। এ সম্পর্কে তিনি বলেন, ‘আমি কোনভাবেই ম্যাচে অনুপস্থিত থাকার বিষয়টি মেনে নিতে পারিনা। কিন্তু এটাও একটি ইতিবাচক দিক হতে পারে। হয়তোবা আমার শরীরও কিছুদিনের বিশ্রাম চাইছে। ব্যস্ত একটি বছর কাটানোর পর কিছুটা বিশ্রামেরও প্রয়োজন রয়েছে। আমি সত্যিই দারুন হতাশ। আবারো নিজের সেরা ও শক্তিশালী ফর্ম নিয়ে সমর্থকদের সামনে উপস্থিত হবার আগ পর্যন্ত শান্তি পাচ্ছিনা। সকলে আমাকে নিয়ে শঙ্কা প্রকাশ করেছে, এজন্য তাদেরকে ধন্যবাদ। সকলের জন্য অনেক ভালবাসা রইলো।’
গত মৌসুমে মাদ্রিদের হয়ে লা লিগায় ১৯ গোল করেছেন বেলিংহাম। গত সপ্তাহে উয়েফা সুপার কাপে আটালান্টাকে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা জয়ের ম্যাচটিতে সেরা খেলোয়াড় মনোনীত হয়েছেন। 
ক্লাবের এক বিবৃবিতে বলা হয়েছে, ‘আজ ক্লাবের মেডিকেল বিভাগ বেলিংহামের বেশ কিছু পরীক্ষা করেছে। তার ডান পায়ের পেশীতে ইনজুরির মাত্রা ধরা পড়েছে।’
যদিও ক্লাবের পক্ষ থেকে নিশ্চিতভাবে তার ফেরার সময়সীমা সম্পর্কে জানানো হয়নি। 
রোববার সান্তিয়াগো বার্নাব্যুতে মৌসুমের প্রথম হোম ম্যাচে রিয়াল ভায়াদোলিদের মোকাবেলা করবে মাদিদ্র। গত সপ্তাহে মায়োর্কার সাথে ১-১ গোলের ড্র দিয়ে মৌসুম শুরু করেছে মাদ্রিদ। এই ম্যাচের মাধ্যমে কিলিয়ান এমবাপ্পের রিয়ালের জার্সিতে অভিষেক হয়েছে। 
গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ী দলে এবার ফরাসি তারকা এমবাপ্পে যুক্ত হওয়ায় ২০২৪-২৫ মৌসুমে মাদ্রিদের কাছ থেকে প্রত্যাশার মাত্রা আরো বেড়ে গেছে। যদিও মৌসুমের প্রথম ম্যাচেই মায়োর্কার সাথে পয়েন্ট হারানোয় মাদ্রিদকে বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছে।