বাসস
  ১১ জানুয়ারি ২০২৩, ১৪:০২

ম্যান সিটির মূল একাদশে খেলতে প্রস্তুত ফিলিপস

লন্ডন, ১১ জানুয়ারি, ২০২৩ (বাসস/এএফপি) : এ সপ্তাহেই লিগ কাপে সাউদাম্পটনের বিরুদ্ধে ইংলিশ মিডফিল্ডার কালভিন ফিলিপসের মূল একাদশে খেলার প্রায় নিশ্চিত বলে জানিয়েছেন ম্যানচেস্টার সিটি বস পেপ গার্দিওলা। 
জুলাইয়ে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের হয়ে চুক্তি করলেও সেপ্টেম্বরে কাঁধের অস্ত্রোপচারের কারনে বিশ^কাপের আগে সিটির হয়ে মাত্র চারটি ম্যাচে বদলী হিসেবে নেমেছিলেন। কাতার বিশ^কাপের পর ২৭ বছর বয়সী এই মিডফিল্ডারকে দেখে গার্দিওলা বলেছিলেন তার ওজন বেড়ে গেছে এবং এই মুহূর্তে অনুশীলন কিংবা খেলার মত শারিরীক পরিস্থিতিতে সে নেই। গত সপ্তাহ চেলসির বিপক্ষে প্রিমিয়ার লিগে ১-০ গোলের জয়ের ম্যাচটিতে এবং রোববার এফএ কাপে ঘরের মাঠে আবারো চেলসিকে ৪-০ গোলে বিধ্বস্ত করা ম্যাচটিতে ফিলিপস বদলী হিসেবে খেলতে নেমেছিলেন। সাউদাম্পটনের বিরুদ্ধে তিনি মূল একাদশে নামবেন কিনা এমন প্রশ্নের উত্তরে সিটি বস বলেছেন, ‘সে সব সময়ই খেলতে প্রস্তুত। অবশ্যই আমি মনে করি শতভাগ ফিট হতে প্রত্যেককেই কিছুটা সময় দিতে হয়। কিন্তু সবকিছু কাটিয়ে এখন ফিলিপস মূল দলে নামার জন্য পুরোপুরি প্রস্তুত। আমি তাকে নিয়ে দারুন খুশী। আমি বিশ^াস করি সে খুবই প্রতিভাবান একজন খেলোয়াড়। সাধারণত সে মধ্যমাঠে খেলে থাকে। অনুশীলনেও সে দারুন পরিশ্রম করছে। লিডসে সে মার্সেলো বিয়েসলা, জেসি মার্শের সাথে খেলেছে। আমাদের দলে প্রতিটি অনুশীলন সেশন, প্রতি ম্যাচেই সে নিজেকে প্রমানের চেষ্টা করেছে। সে কারনেই তাকে নিয়ে আমার কোন শঙ্কা নেই।’
চারবার লিগ কাপ শিরোপা জয়ের অভিজ্ঞতা আছে গার্দিওলার। এর মাধ্যমে তিনি ব্রায়ান ক্লাফ, এ্যালেক্স ফার্গুসন ও হোসে মরিনহোর সাথে যৌথভাবে সর্বোচ্চ শিরোপা জয়ের রেকর্ড স্পর্শ করেছেন।