বাসস
  ১৪ জানুয়ারি ২০২৩, ১৫:৫১

ট্রান্সফার উইন্ডোতে সমস্যার সমাধান হবে না : ক্লপ

লন্ডন, ১৪ জানুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : লিভারপুল ম্যানেজার জার্গেন ক্লপ মনে করেন তাদের বর্তমান সমস্যা জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে সমাধান হবে না। ইনজুরি সমস্যার কারনে খেলোয়াড় সঙ্কট এখন লিভারপুলের সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। 
বিশ^কাপের পর পুনরায় প্রিমিয়ার লিগ মৌসুম শুরু হবার পর টানা দুই ম্যাচে জয় তুলে নিয়েছে রেডরা। কিন্তু তৃতীয় ম্যাচে ব্রেন্টফোর্ডের কাছে ৩-১ গোলে বিধ্বস্ত হবার পর এফএ কাপে উল্ফসের সাথে ঘরের মাঠে ২-২ গোলে ড্র করে পয়েন্ট হারিয়েছে। গত মৌসুমে দ্বিতীয় স্থানে থেকে প্রিমিয়ার লিগ মৌসুম শেষ করা লিভারপুল এই মুহূর্তে লিগ টেবিলের সপ্তম স্থানে রয়েছে। শীর্ষ চারের থেকে তারা সাত পয়েন্ট পিছিয়ে রয়েছে। 
ইনজুরির কারনে এই মুহূর্তে দলের বাইরে রয়েছে রবার্তো ফিরমিনো ও লুইস দিয়াজ। ডারউইন নুনেজও ম্যাচ খেলার মত যথেষ্ঠ ফিট অবস্থায় নেই। এবারের মৌসুমে শুরু থেকেই মধ্যমাঠের ইনজুরি নিয়ে দু:শ্চিন্তায় রয়েছেন ক্লপ। ইতোমধ্যেই নেদারল্যান্ডের ফরোয়ার্ড কোডি গাকপোকে পিএসভি আইন্দোভেন থেকে ৩৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে দলে ভিড়িয়েছে লিভারপুল। কিন্তু রেড বস স্বীকার করেছেন এবারের শীতকালীন ট্রান্সফার উইন্ডোতে লিভারপুল হয়তোবা আরো কিছু নতুন রিক্রুট করবে। স্কোয়াডকে শক্তিশালী করতে এর বিকল্প নেই। কিন্তু এর ফলে সমস্যার পুরোপুরি সমাধান হবে বলে মনে করেন না ক্লপ। এ সম্পর্কে লিভারপুর বস বলেছেন, ‘আবারো আমি যদি আর্থিক বিষয়টি সামনে নিয়ে আসি তবে বাঁধার কথা বলতেই হবে। খেলোয়াড় পাওয়া গেলে আমরা তাদের কিনতে পারছিনা। এখানে কোন বিষয়ই আমার উপর নির্ভর করছে না, এটা সম্পূর্ণভাবে ক্লাবের সিদ্ধান্ত। এটা সবাই জানে। এই সময়ে আমাদের মূল সমস্যা আক্রমনভাগে আমাদের  চারজন  খেলোয়াড়ের ইনজুরি। ডারউইন হয়তো দ্রুতই মাঠে ফিরবে। অন্যদের কিছুটা সময় লাগবে। সবাই দলে এলে  আমাদের সাতজন স্ট্রাইকার হাতে থাকবে। আমরা চ্যাম্পিয়ন্স লিগের তালিকায় সবাইকে রাখতে পারবোনা। এটা এত সহজ নয়। ইনজুরি সমস্যা সমাধান করাটা সম্ভব নয়। ট্রান্সফার উইন্ডোতে এ কারনে আমরা খুব একটা সুবিধা আদায় করতে পারছিনা।’