বাসস
  ১৬ জানুয়ারি ২০২৩, ১৭:৫২

যুব গেমস: বরিশাল বিভাগীয় আন্ত:জেলা পর্যায়ের উদ্বোধন

বরিশাল, ১৬ জানুয়ারী ২০২৩ (বাসস) : বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ)-এর আয়োজনে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩’র বরিশাল  বিভাগীয় আন্ত:জেলা পর্বের প্রতিযোগিতা শুরু হয়েছে। 
আজ সকাল ১০টায় শহীদ আবদুর রব সেরনিয়াবাত আউটার স্টেডিয়ামে উদ্বোধন করেন বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান। 
অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক ও রাজস্ব) খোন্দকার মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে বিভাগীয় ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায়  উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল রেঞ্জের উপ মহা পুলিশ পরিদর্শক এসএম আক্তারুজ্জামান, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ সাইফুল ইসলাম বিপিএম (বার), বরিশাল জেলা প্রশাসক মোঃ জাহাঙ্গীর হোসেন, মেজর মোঃ ইফতেখার আলম (পিএসসি), জেলা আওয়ামীলীগ’র সাধারণ সম্পাদক এডভোকেট তালুকদার মো: ইউনুস (সাবেক সংসদ সদস্য), জেলা আওয়ামীলীগ সিনিয়র সহ সভাপতি মোঃ হোসেন চৌধুরী। 
এসময় আরো উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া অফিসার মোঃ হোসাইন আহমেদ, শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের নেতৃবৃন্দ ও ৬ জেলা থেকে অংশ গ্রহণকারী খেলোয়াড় প্রমূখ। 
জাতীয় সঙ্গীত পরিবেশনের পাশাপাশি জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন-ফেস্টুন উড়িয়ে গেমসের  উদ্বোধনের পর  ফুটবল ও কারাতে  প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। 
শহীদ আবদুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে সকালে ফুটবল  প্রথম ম্যাচে তরুণ বিভাগে বরিশাল জেলা দলকে  পরাজিত করে  পটুয়াখালী  জেলা দল।  অপর ম্যাচে পিরোজপুরকে  পরাজিত  করে ভোলা জেলা দল।  
তরুণী বিভাগে প্রথম ম্যাচে বরিশালের  কাছে হেরে গেছে  পটুয়াখালী।  অপর ম্যাচে পিরোজুপর  হারায় ভোলা জেলা দলকে।
আন্ত:উপজেলা  পর্ব থেকে  উঠে আসা  বরিশাল বিভাগের ৬ জেলার অনুর্ধ্ব-১৭ বছর বয়সী  তরুণ-তরুণীরা প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে  অনুষ্ঠিত হবে এ বিভাগের  চারটি ইভেন্ট ফুটবল, কাবাডি, ব্যাডমিন্টন ও কারাতে।
ব্যাডমিন্টন ও এ্যাথলেটিকস অনুষ্ঠিত হবে  বরগুনা জেলা স্টেডিয়ামে।