বাসস
  ১৯ জানুয়ারি ২০২৩, ১৩:২৭

গিলের ডাবল-সেঞ্চুরিতে জয় শুরু ভারতের

হায়দারাবাদ, ১৯ জানুয়ারি ২০২৩ (বাসস/ক্রিকইনফো) : ওপেনার শুভমান গিলের ডাবল-সেঞ্চুরিতে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করেছে ভারত। গতরাতে হায়দারাবাদে সিরিজের প্রথম ম্যাচে ভারত ১২ রানে হারিয়েছে নিউজিল্যান্ডকে। 
এই নিয়ে ভারতের পঞ্চম ও বিশে^র অষ্টম ব্যাটার হিসেবে ওয়ানডেতে ডাবল-সেঞ্চুরি করলেন গিল। তবে বয়স বিবেচনায়  বিশে^র সর্বকনিষ্ঠ ব্যাটার হিসেবে ক্যারিয়ারের ১৯ ম্যাচের ১৯তম ইনিংসে পাওয়া তৃতীয় সেঞ্চুরিটি ডাবলে রুপ দেন তিনি। ১৪৯ বল খেলে ১৯টি চার ও ৯টি ছক্কায় ২০৮ রান করেন গিল। টস জিতে প্রথমে ব্যাট করে তার দুর্দান্ত ইনিংসের সুবাদে ৫০ ওভারে ৮ উইকেটে ৩৪৯ রান করে ভারত। 
৩৫০ রানের জবাবে নিউজিল্যান্ডের টপ ও মিডল-অর্ডার ব্যাটাররা ব্যর্থ হলেও ভারতীয় বোলারদের বিপক্ষে ব্যাট হাতে ঝড় তুলেন সাত নম্বরে নামা মাইকেল ব্রেসওয়েল। মাত্র ৫৭ বলে সেঞ্চুরি করেন তিনি। তার ব্যাটিং তান্ডবে জয়ের কাছাকাছি চলে পৌঁছে নিউজিল্যান্ড। কিন্তু শেষ ওভারে শেষ ব্যাটার হিসেবে ব্রেসওয়েল থামলে ৩৩৭ রানে শেষ হয় কিউইদের ইনিংস। ১২টি চার ও ১০টি ছক্কায় ৭৮ বলে ১৪০ রানের অসাধারন এক ইনিংস খেলেন ব্রেসওয়েল। ম্যাচ সেরা হয়েছেন গিল। 
সিরিজের ১-০ ব্যবধানে এগিয়ে থেকে আগামী ২১ জানুয়ারি রায়পুরে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামবে ভারত।