বাসস
  ১৯ জানুয়ারি ২০২৩, ১৮:০৫

শেষ ষোল থেকে ছিটকে গেল শিরোপাধারী বেতিস

মাদ্রিদ, ১৯ জানুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : কোপা দেল রে’র শেষ ষোল থেকে ছিটকে গেল বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল বেতিস। বুধবার টাইব্রেকারে তারা ৪-২ গোলে হেরে গেছে ওসাসুনার কাছে। অথচ ২-২ গোলে ড্র থাকা নির্ধারিত ও অতিরিক্ত সময়ের লড়াইয়ে দুইবার এগিয়ে গিয়েছিল তারা।
ম্যাচের ৬২ মিনিটে পর্তুগাল মিডফিল্ডার উইলিয়াম কারভালহোর গোলে এগিয়ে যায় স্বাগতিক বেতিস (১-০)।  বে ইনজুরি টাইমে (৯০+১ মি.) ডেভিড গার্সিয়ার সমতাসুচক গোলে (১-১) অতিরিক্ত ৩০ মিনিটে গড়ায় ম্যাচ। এ পর্যায়ে ১০৩ মিনিটে ইউসুফ সাবালির গোলে আবারো এগিয়ে যায় বেতিস (২-১)। তবে ১০৬ মিনিটে
রুবেন গার্সিয়া গোল করে আবারো সমতায় নিয়ে যায় ওসাসুনাকে (২-২)। ফলে টাইব্রেকারে নিস্পত্তি হয় ফলাফল। পেনাল্টি শুটে স্বাগতিক দলের সার্জিও ক্যানালেস ও গুইডো রদ্রিগেজ গোলবঞ্চিত হলে পরাজয় মানতে বাধ্য হয় বর্তমান চ্যাম্পিয়নরা।
এদিকে টুর্নামেন্টের অন্য ম্যাচে ভ্যালেন্সিয়া ৪-০ গোলে গিজন, অ্যাথলেটিকো বিলবাও ১-০ গোলে এস্পানিওল ও অ্যাটলেটিকো মাদ্রিদ ২-০ গোলে লেভান্তের বিপক্ষে জয়লাভ করেছে। আগামী ২৪ থেকে ২৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে কোয়ার্টার ফাইনাল। শেষ আটের ড্র অনুষ্ঠিত হবে আগামীকাল শুক্রবার।