বাসস
  ২০ জানুয়ারি ২০২৩, ১৯:১৬

যুব গেমস:  আন্ত:জেলা পর্যায়ের পঞ্চম দিন 

ঢাকা, ২০ জানুয়ারি, ২০২৩(বাসস) : বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) আয়োজনে দেশব্যাপী চলমান ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস ২০২৩’র আন্তঃজেলা পর্যায়ে পঞ্চম দিন দেশের অনেক জেলায় বিভিন্ন ইভেন্টের খেলা অনুষ্ঠিত হয়েছে।
আজ সকালে রাজধানীর মিরপুরে  সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে ঢাকা বিভাগীয় পর্যায়ের সাঁতার ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। ৫০মিটার ফ্রি স্টাইলে তরুণ বিভাগে প্রথম হয়েছেন কিশোরগঞ্জের ইসলাম এবং দ্বিতীয় হয়েছেন একই জেলার তোফায়েল। তরুণী বিভাগে মাদারীপুরের জুথী আক্তার প্রথম এবং কিশোরগঞ্জের সেতু দ্বিতীয় হয়েছেন। ১০০ মিটার ফ্রি স্টাইলে তরুণ বিভাগে কিশোরগঞ্জের ইসলাম প্রথম এবং একই জেলার  এনামুল দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে মাদারীপুরের জুথী আক্তার প্রথম এবং কিশোরগঞ্জের সেতু দ্বিতীয় হয়েছেন। ২০০ মিটার ফ্রি স্টাইল তরুণ বিভাগে কিশোরগঞ্জের আমিরুল ইসলাম জয় প্রথম, একই জেলার ইসলাম দ্বিতীয় হয়েছেন।  তরুণী বিভাগে কিশোরগঞ্জের ফারজানা প্রথম এবং মাদারীপুরের জুথী আক্তার দ্বিতীয় হয়েছেন। ৫০ মিটার ব্যাক স্ট্রোকের তরুণ বিভাগে কিশোরগঞ্জের আমিরুল ইসলাম জয় প্রথম ও মোবারক হোসেন দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে মুন্সিগঞ্জের ইরফানা খাতুন প্রথম এবং কিশোরগঞ্জের সাইফা আক্তার দ্বিতীয় হয়েছেন।  ১০০ মিটার ব্যাক স্ট্রোকের তরুণ বিভাগে কিশোরগঞ্জের আমিরুল ইসলাম জয় প্রথম ও শিপন মিয়া দ্বিতীয় হয়েছে। তরুণী বিভাগে মাদারীপুরের জুথী আক্তার প্রথম এবং মুন্সীগঞ্জের ফারিয়া আক্তার দ্বিতীয় হয়েছেন। ৫০ মিটার ব্রেস্ট স্ট্রোকের তরুণ বিভাগে কিশোরগঞ্জের রায়হান প্রথম ও শহিদুল হক রাজন দ্বিতীয় হয়েছে। তরুণী বিভাগে মুন্সীগঞ্জের ইরফানা খাতুন প্রথম হয়েছেন এবং কিশোরগঞ্জের সাইফা আক্তার দ্বিতীয়। ১০০ মিটার ব্রেস্ট স্ট্রোক তরুণ বিভাগে কিশোরগঞ্জের নাদিমুল হক প্রথম ও রাকিব হোসেন দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে মুন্সীগঞ্জের ইরফানা খাতুন প্রথম এবং কিশোরগঞ্জের সাইফা আক্তার দ্বিতীয় হয়েছেন। ৫০ মিটার বাটার ফ্লাইয়ে তরুণ বিভাগে কিশোরগঞ্জের তোফায়েল প্রথম ও ইসলাম দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে মাদারীপুরের জুথী আক্তার প্রথম এবং কিশোরগঞ্জের পুষ্প আক্তার দ্বিতীয় হয়েছেন।
ঢাকা বিভাগে টাঙ্গাইল জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত  ফুটবল তরুণ বিভাগে শরীয়তপুর জেলাকে ২-০ গোলে হারিয়ে টাঙ্গাইল চ্যাম্পিয়ন হয়েছে। তরুণী বিভাগে ফরিদপুর জেলাকে ২-০ গোলে হারিয়ে টাঙ্গাইল জেলা চ্যাম্পিয়ন হয়েছে।
চট্টগ্রাম বিভাগে দাবা তরুণ বিভাগের ফাইনালে কক্সবাজার জেলাকে টাইবেকিংয়ে ৩-১ পয়েন্ট ব্যবধানে হারিয়েছে চট্টগ্রাম জেলা। তরুণী বিভাগে কুমিল্লা জেলা দলকে টাইবেকিংয়ে ৩.৫ - ০.৫ পয়েন্টে হারিয়েছে চ্যাম্পিয়ন চট্টগ্রাম জেলা দল।
বরিশাল বিভাগে অ্যাথলেটিকস তরুণ বিভাগে ১০০ মিটার স্প্রিন্টে পিরোজপুরের নাইম হোসেন হৃদয় প্রথম এবং ভোলার জাহিদুল ইসলাম দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে বরিশালের মিতু আক্তার প্রথম এবং বরগুনার স্বর্ণা আক্তার তোহা দ্বিতীয় হয়েছেন। ২০০ মিটার স্প্রিন্ট তরুণ বিভাগে ভোলার হাসান প্রথম এবং বরিশালের আশিক দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে বরিশালের মিতু আক্তার প্রথম এবং ভোলার রুপবান দ্বিতীয় হয়েছেন। ৪০০ স্প্রিন্ট তরুণ বিভাগে বরগুনার উৎস সাহা প্রথম এবং পিরোজপুরের নাজমুল ইসলাম দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে বরগুনার তুলি প্রথম এবং বরিশালের লামিয়া আক্তার দ্বিতীয় হয়েছেন। ৮০০ মিটার দৌঁঁড় ভোলার ইয়ামিন প্রথম ও রিয়াদ হোসেন দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে বরগুনার হাফসা প্রথম এবং বরিশালের রুজিনা রেজবি রোজা দ্বিতীয় হয়েছেন। ১৫০০ মিটার দৌঁড় তরুণ বিভাগে পিরোজপুরের রায়হান মিয়া প্রথম এবং ভোলার রাসেল দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে ভোলার আনজুমান আরা ঐশী প্রথম এবং রুজিনা রেজবি রোজা দ্বিতীয় হয়েছেন। লং জাম্প তরুণ বিভাগে ভোলার জাহিদুল ইসলাম প্রথম এবং বরিশালের আশিক দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে বরগুনার সুমাইয়া আক্তার প্রথম এবং ভোলার সুমাইয়া আক্তার দ্বিতীয় হয়েছেন। হাই জাম্প তরুণ বিভাগে বরগুনার মাহফুজ হাসান প্রথম এবং পিরোজপুরের নাইম হোসেন দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে পিরোজপুরের ফারিয়া এবং বরিশালের সোহাগী মিতু দ্বিতীয় হয়েছেন। শটপুট তরুণ বিভাগে পিরোজপুরের মোস্তফা খান প্রথম এবং ভোলার হাসান দ্বিতীয় হয়েছেন। তরুণী বিভাগে পিরোজপুরের জান্নাতুল ফেরদৌস প্রথম এবং ভোলার সুমাইয়া আক্তার খুশি দ্বিতীয় হয়েছেন।