বাসস
  ২১ জানুয়ারি ২০২৩, ১৫:৩১

পিএসভি উইঙ্গার মাদুয়েকেকে দলে ভিড়িয়েছে চেলসি

লন্ডন, ২১ জানুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : ট্রান্সফার মার্কেটে সম্ভবত সবচেয়ে ব্যস্ত দল হিসেবে এবার রেকর্ড গড়তে যাচ্ছে চেলসি। গ্রীষ্মকালীন দলবদলের পর এবার শীতকালীন ট্রান্সফার উইন্ডোতেও তাদের সরব উপস্থিতি চোখে পড়েছে। তারই ধারাবাহিকতায় এবার পিএসভি আইন্দোভেন  থেকে ইংলিশ তরুণ উইঙ্গার নোনি মাদুয়েকেকে দলভূক্ত করেছেন ব্লুজরা। 
এর মাধ্যমে নতুন মালিক টড বোহলি তার প্রথম বছরে এ পর্যন্ত নতুন খেলোয়াড় চুক্তি বাবদ ৪০০ মিলিয়ন পাউন্ডেরও বেশী ব্যয় করে ফেলেছে। 
ইংল্যান্ড অনুর্ধ্ব-২১ দলের উইঙ্গার মাদুয়েকে স্ট্যামফোর্ড ব্রীজের সাথে সাড়ে সাত বছরের চুক্তি করেছেন যার মূল্য ৩৫ মিলিয়ন পাউন্ড। এর আগে ক্রিস্টাল প্যালেস ও টটেনহ্যামের যুব দলের সাথে সম্পৃক্ত মাদুয়েকে বলেছেন, ‘বিশে^র অন্যতম সেরা একটি ক্লাব চেলসিতে যোগ দিতে পেরে আমি দারুন খুশী। ইংল্যান্ডে ফিরে এসে প্রিমিয়ার লিগে খেলা আমার এবং আমার পরিবারের অনেক বড় স্বপ্ন ছিল। চেলসির হয়ে মাঠে নামার অপেক্ষা আর শেষ হচ্ছেনা। ভবিষ্যতের সময়গুলো নিয়ে আমি অনেক আশাকাদী। এই ক্লাবের নতুন মালিকের দৃষ্টিভঙ্গীও ভিন্ন। সব মিলিয়ে সর্বোচ্চ পর্যায়ের এই ধরনের একটি ক্লাবের হয়েই সবসময়ই মাঠে নামতে চেয়েছি। 
২০১৮ সালে ডাচ জায়ান্ট পিএসভিতে যোগ দেবার পর মাদুয়েকে ৮০ ম্যাচে ২০ গোল করেছেন। কিন্তু ব্লুজদের হয়ে সেরা একাদশে  খেলার ব্যপারে ২০ বছর বয়সী এই উইঙ্গারের কঠিন পরীক্ষার মুখে পড়তে হবে। ইউক্রেন জাতীয় দলের মিখাইলো মাড্রিক সম্প্রতি শাখতার দোনেস্ক থেকে ১০০ মিলিয়ন ইউরোতে চেলসিতে যোগ দিয়েছেন। লিভারপুলের জাসি গায়ে এ্যানফিল্ডে তার নামা সময়ের ব্যপার মাত্র। 
কোচ গ্রাহাম পটারের হাতে আরো কয়েকজন খেলোয়াড় আগে থেকে রয়েছেন, যাদের মধ্যে রাহিম স্টার্লিং, ক্রিস্টিয়ান পুলিসিচ, হাকিম জিয়েচ ও হুয়াও ফেলিক্স অন্যতম।