বাসস
  ৩০ জানুয়ারি ২০২৩, ১৬:২০

উসমানের হাফ-সেঞ্চুরিতে ঢাকার সংগ্রহ ৫ উইকেটে ১৪৪ রান

সিলেট, ৩০ জানুয়ারি ২০২৩ (বাসস) : আফগানিস্তানী  ব্যাটার উমসান ঘানির হাফ-সেঞ্চুরিতে রংপুর রাইডার্সের বিপক্ষে লড়াকু পুঁিজ পেয়েছে ঢাকা ডমিনেটর্স।
বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেটের নবম আসরের ২৯তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেটে ১৪৪ রান করেছে ঢাকা। ৫৫ বলে অপরাজিত ৭৩ রান করেন উসমান।
সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ  দিনের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্বান্ত নেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান।
রংপুরের বোলারদের তোপে শুরুতেই চাপে পড়ে ঢাকা। ২৮ রান তুলতেই  ৩ উইকেট হারায় রাজধানীর দলটি। ঢাকার দুই ওপেনার মিজানুর রহমানকে ৫ ও সৌম্য সরকার ১১ রানে শিকার হন  রংপুরের আফগানিস্তানী  পেসার আজমতুল্লাহ ওমারজাইর। চার নম্বরে নামা ইংল্যান্ডের অ্যালেক্স ব্লেককে ৪ রানে থামিয়ে দেন স্পিনার মাহেদি হাসান।
শুরুর ধাক্কাটা সামলে দলকে খেলায় ফেরান উমসান ও মোহাম্মদ মিথুন। চতুর্থ উইকেটে ৩৭ বলে ৪১ রানের জুটি গড়েন তারা। ১২তম ওভারে উসমান ও মিথুনের জুটি ভাঙ্গেন রংপুরের স্পিনার রাকিবুল হাসান। ১৫ বলে ১৪ রান করে বোল্ড হন মিথুন।
মিথুন ফেরার পর অধিনায়ক নাসির হোসেনের সাথে রানের চাকা সচল রাখেন উসমান। ১৭তম ওভারের প্রথম বলে বাউন্ডারির সহায়তায় এবারের আসরে নিজের প্রথম হাফ-সেঞ্চুরি তুলে নেন তিনি। উসমানের ঐ বাউন্ডারিতেই দলের রান ১শ স্পর্শ করে।
পাকিস্তানের পেসার হারিস রউফের করা ১৮তম ওভারে নাসিরের ১টি করে চার-ছক্কায় ১৪ রান পায় ঢাকা। পরের ওভারে রান আউট হওয়ার আগে  ৩টি চার ও ১টি ছক্কায় ২২ বলে ২৯ রান করেন ঢাকার অধিনায়ক।
ইনিংসের শেষ ওভারে রউফের বলে ২টি ছয় ও ১টি  চার-এ  ১৮ সংগ্রহ পায় ঢাকা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেটে ১৪৪ রান করে ঢাকা। ৭টি চার ও ৩টি ছক্কায় ৫৫ বলে ৭৩ রানে অপরাজিত থাকেন ঘানি। রংপুরের ওমারজাই ২৭ রানে ২ উইকেট নেন। মাহেদি ও রাকিবুল ১টি করে শিকার করেন।