বাসস
  ৩১ জানুয়ারি ২০২৩, ১৪:২৯

রোমা থেকে ধারে ভিনাকে দলে ভেড়ালো বোর্নমাউথ

লন্ডন, ৩১ জানুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : ছয় মাসের জন্য ধারে রোমা থেকে উরুগুয়ের ডিফেন্ডার মাটিয়াস ভিনাকে দলে ভিড়িয়েছে বোর্নমাউথ। 
জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে এনিয়ে চতুর্থ খেলোয়াড় হিসেবে ভিনা বোর্নমাউথে যোগ দিলেন। এর আগে প্রিমিয়ার লিগের ক্লাবটি ডানগো ওটারা, ড্যারেস রানডল্ফ ও এন্টোনিও সেমেনিওকে দলভূক্ত করেছে। মৌসুম শেষে ভিনাকে স্থায়ীভাবে দলে রেখে দেবার শর্ত রয়েছে বোর্নমাউথের কাছে। 
২৫ বছর বয়সী এই লেফট-ব্যাক সেন্ট্রাল ডিফেন্ডার পজিশনেও খেলে থাকেন। উরুগুইয়ান দল ন্যাসিওনালে তিনি ক্যারিয়ার শুরু করেছিলেন। ২০১৯ সালে উরুগুইয়ান শিরোপা জয়ে ভিনা অবদান রেখেছিলেন। ঐ বছরই তিনি প্রিমিয়ার ডিভিশনের বর্ষসেরা খেলোয়াড় মনোনীত হয়েছিলেন। 
বোর্নমাউথের প্রধান নির্বাহী নিল ব্লেক বলেছেন, ‘মৌসুমের অন্তত দ্বিতীয় ভাগে মাটিয়াসের সার্ভিস নিশ্চিত করতে পেরে আমরা আনন্দিত। নভেম্বরে ২৫ বছরে পা দিলেও ইতোমধ্যেই তিনি যে অভিজ্ঞতা সঞ্চয় করেছে তা বেশ সমৃদ্ধ। বিশেষ করে রোমার হয়ে গত মৌসুমে ইউরোপীয়ান সাফল্যে তার অবদান ছিল। মাটিয়াস এবারের ট্রান্সফার উইন্ডোতে আমাদের চতুর্থ রিক্রুট। তাকে পেয়ে তারুণ্য নির্ভর দলটি আরো উজ্জীবিত হয়ে উঠবে বলে আমি আশাবাদী। বোর্নমাউথে মাটিয়াসকে স্বাগত।’
ভিনার সামনে এখন মূল লক্ষ্য প্রিমিয়ার লিগের রেলিগেশন জোন থেকে বোর্নমাউথকে টেনে তোলা। ২০২১ সালে রোমাতে যাবার আগে ভিনা পালমেইরাসের খেলেছেন। হোসে মরিনহোর অধীনে রোমা গত বছর প্রথমবারের মত আয়োজিত উয়েফা ইউরোপা কনফারেন্স লিগ ট্রফি জয় করে। 
উরুগুয়ের জাতীয় দলের জার্সি গায়ে ২৮টি ম্যাচ খেলেছে ভিনা। গত বছর কাতার বিশ^কাপে গ্রুপ পর্বে দক্ষিণ কোরিয়া ও পর্তুগালের বিরুদ্ধে তিনি খেলেছেন।