বাসস
  ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৫১

আটালান্টাকে পরাজিত করে ইতালিয়ান কাপের সেমিফাইনালে ইন্টার

মিলান, ১ ফেব্রুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : আটালান্টাকে ১-০ গোলে পরাজিত করে ইতালিয়ান কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে ইন্টার মিলান। শেষ চারে বর্তমান চ্যাম্পিয়নদের সম্ভাব্য প্রতিপক্ষ চির প্রতিদ্বন্দ্বী জুভেন্টাস। 
সান সিরোতে কোয়ার্টার ফাইনালে ৫৭ মিনিটে মিলানের হয়ে জয়সূচক গোলটি করেছেন মাত্তেও ডারমেইন। তার লো স্ট্রাইকে আটালান্টার গোলরক্ষক হুয়ান মুসো পারস্ত হলে এগিয়ে যায় স্বাগতিকরা। দুই লেগের সেমিফাইনালে সিমোনে ইনজাগির দলের প্রতিপক্ষ জুভেন্টাস বনাম ল্যাজিওর মধ্যকার বিজয়ী দল। আগামীকাল তুরিনে শেষ কোয়ার্টার ফাইনালে এই দুই দল মুখোমুখি হবে। 
গত মৌসুমের ফাইনালে জুভেন্টাসকে পরাজিত করে অষ্টম ইতালিয়ান কাপের শিরোপা ঘরে তুলেছিল মিলান। 
আটালান্টার বিরুদ্ধে কঠিন লড়াইয়ের মানসিকতা নিয়েই মাঠে নেমেছিল ইন্টার। সিরি-এ লিগেও শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের পজিশন ধরে রাখার জন্য আটালান্টার সাথে সমান তালে লড়াই চালিয়ে যাচ্ছে ইন্টার. ল্যাজিও ও বর্তমান চ্যাম্পিয়ন এসি মিলান। 
কালকের ম্যাচে মূল দল থেকে বাদ পড়েছিলেন মিলান স্ক্রিনিয়ার। স্লোভাকিয়ান এই অধিনায়ক মৌসুম শেষে ফ্রি এজেন্ট হিসেবে পিএসজিতে যোগ দিতে যাচ্ছেন। 
ইন্টার এখন রোববার সিরি-এ ডার্বিতে এসি মিলানের বিরুদ্ধে ম্যাচের দিকে মনোনিবেশ করেছে। সম্প্রতি মিলানের বেশ কিছু বাজে পারফরমেন্সে লিগ শিরোপা ধরে রাখা কঠিন হয়ে পড়েছে। বিশেষ করে শেষ ম্যাচে সাসুলোর  কাছে ঘরের মাঠে ৫-২ গোলে বিধ্বস্ত হয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে মিলান। মিলান এই মুহূর্তে ল্যাজিও ও আটালান্টার সাথে সমান ৩৮ পয়েন্ট নিয়ে সিরি-এ টেবিলের পঞ্চম স্থানে রয়েছে। শীর্ষে থাকা নাপোলি দ্বিতীয় স্থানে থাকা ইন্টারের থেকে ১৩ পয়েন্ট এগিয়ে রয়েছে।