বাসস
  ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৫৫

পিএসএল খেলতে বিপিএল ছেড়ে রাতেই ঢাকা ছাড়ছেন ইফতিখার

ঢাকা, ৩ ফেব্রুয়ারি ২০২৩ (বাসস) : আসন্ন পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলতে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্ট ছেড়ে রাতেই ঢাকা ছাড়ছেন ফরচুন বরিশালের পাকিস্তানী ব্যাটার ইফতিখার আহমেদ।
ফরচুন বরিশাল ম্যানেজমেন্টের পক্ষ থেকে  আজ রাতেই পাকিস্তানের উদ্দেশ্যে ইফতিখারের  ঢাকা ত্যাগের বিষয়টি  নিশ্চিত করা হয়েছে।
আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পিএসএল। টুর্নামেন্ট শুরুর আগে পাকিস্তানের ক্রিকেটারদের দেশে ফিরতে নির্দেশ দিয়েছে দেশটির  ক্রিকেট বোর্ড।
পিএসএল শুরুর আগে খেলোয়াড়দের বিশ্রামের কথা চিন্তা করে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) অনুরোধ জানায় টুর্নামেন্টের ফ্র্যাঞ্চাইজিগুলো।
আজ রাতেই ঢাকা ছাড়ছেন এখন পর্যন্ত বিপিএলে দুর্দান্ত পারফরর্ম করা ইফতিখার। বরিশালে হয়ে এবার ১০ ম্যাচের ১০ ইনিংসে ১টি সেঞ্চুরি ও ৩টি হাফ-সেঞ্চুরিতে ৩৪৭ রান করেছেন তিনি। ব্যাটিং গড় ৬৯ দশমিক ৪০। স্ট্রাইক রেট ১৬১ দশমিক ৩৯।
চট্টগ্রামে বিপিএলের ১৮তম ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন ইফতিখার। ৬টি চার ও ৯টি ছক্কায় ৪৫ বলে অপরাজিত ১০০ রান করেছিলেন তিনি। এবারের বিপিএলের তৃতীয় সেঞ্চুরি এসেছিলো ইফতিখারের ব্যাট থেকে।
আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে এবারের আসরে  শেষ ম্যাচ খেলেছেন  ইফতিখারের। এ ম্যাচে ৩টি করে চার-ছক্কায় ৩১ বলে অপরাজিত ৫১ রান করেন ইফতেখার।