বাসস
  ১৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:২৪

ধর্মশালার পরিবর্তে ইন্দোরে ভারত-অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট

ইন্দোর, ১৩ ফেব্রুয়ারি ২০২৩ (বাসস/ক্রিকইনফো) : ধর্মশালার পরিবর্তে ইন্দোরে অনুষ্ঠিত  হবে ভারত-অস্ট্রেলিয়ার চলমান চার  টেস্ট সিরিজের তৃকীয় ম্যাচটি। 
মাঠ খেলার উপযুক্ত না থাকায় তৃতীয় টেস্ট আয়োজন করতে পারছে না ধর্মশালা। এজন্য পহেলা মার্চ থেকে ধর্মশালার পরিবর্তে ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। ভারতীয় ক্রিকেট বোর্ডের(বিসিসিআই) পক্ষ থেকে এ কথা জানানো হয়েছে।
বিসিসিআই জানায়, ‘তীব্র শীতের কারণে আউটফিল্ডে পর্যাপ্ত ঘাস হয়নি। পুরোপুরি ঠিক হতে আরো সময় লাগবে।’
ইন্দোরের এই ভেন্যুতে মাত্র দু’টি টেস্ট অনুষ্ঠিত হয়েছে। ২০১৬ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ও ২০১৯ সালে বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলেছিলো ভারত। নিউজিল্যান্ডকে ৩২১ রানে ও বাংলাদেশকে ইনিংস ও ১৩০ রানে হারায় টিম ইন্ডিয়া।
গেল মাসে এই ভেন্যুতে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটি খেলেছিলো ভারত। অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিলের জোড়া সেঞ্চুরিতে ম্যাচটি ৯০ রানে জিতে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছিলো ভারত।
নাগপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ইনিংস ও ১৩২ রানে জিতেছে ভারত। এতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রোহিত-কোহলিরা। আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে দিল্লিতে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। আহমেদাবাদে ৯ মার্চ থেকে শুরু হবে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট।