বাসস
  ১৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৫৩

গোঁড়ালির ইনজুরিতে মাঠের বাইরে ডর্টমুন্ডের মুকোকো

বার্লিন, ১৪ ফেব্রুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : গোঁড়ালির ইনজুরিতে আক্রান্ত হয়ে কয়েক সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন বরুসিয়া ডর্টমুন্ডের টিনএজ স্ট্রাইকার ইউসুফা মুকোকো। ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর সেবাস্টিয়ান কেহল এই ঘোষনা দিয়েছেন।
১৮ বছর বয়সী ফরোয়ার্ড শনিবার ওয়ার্ডার ব্রেমেনের বিরুদ্ধে ডর্টমুন্ডের ২-০ গোলের এ্যাওয়ে ম্যাচটিতে মাত্র ২৮ মিনিটে বদলী বেঞ্চে চলে যান। কেহল এ সম্পর্কে বলেছেন, ‘আমরা এই মুহূর্তে ধারনা করছি মুকোকো ছয় সপ্তাহের জন্য বিশ্রামে চলে গেছেন। এটা আমাদের জন্য হতাশার। বিশেষ করে মৌসুমের এই সময়ে এসে তার মত খেলোয়াড়ের প্রয়োজন ছিল।’
ডর্টমুন্ডের ম্যানেজার এডিন টারজিক ম্যাচ শেষে বলেছেন, দূর্ভাগ্যবশত: মনে হচ্ছে ইনজুরির মাত্রা গুরুতর। 
এবারের মৌসুমে এ পর্যন্ত ছয়টি গোল করেছেন মুকোকো। মিডফিল্ডার জুলিয়ান ব্রান্ডেটের সাথে জুটি বেঁধে দারুনভাবে দলকে এগিয়ে নিয়ে চলেছেন এই টিনএজার। ডর্টমুন্ডের সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে মাঠে নেমে রেকর্ড সৃষ্টি করা মুকোকো গোল করারও কৃতিত্ব দেখিয়েছেন। জানুয়ারিতে স্ট্রাইকার সেবাস্টিয়েন হালার আসার আগ পর্যন্ত টারজিকের দলের অন্যতম নির্ভরযোগ্য স্ট্রাইকার হিসেবে ইতোমধ্যেই নিজেকে প্রমান করেছেন। 
শীতকালীন বিরতির পর সব ধরনের প্রতিযোগিতায় ছয়টি ম্যাচে জয়ী হয়েছে ডর্টমুন্ড। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর প্রথম লেগের ম্যাচে তারা চেলসিকে আতিথ্য দেবে ডর্টমুন্ড।