বাসস
  ২০ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:০৮

ভারত সফর শেষ হ্যাজেলউডের

নয়া দিল্লি, ২০ ফেব্রুয়ারি, ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : বাঁ-পায়ের ইনজুরির কারণে ভারতের বিপক্ষে শেষ দুই টেস্ট থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড। পুনবার্সন প্রক্রিয়ার জন্য শীঘ্রই দেশে ফিরবেন সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নেয়া  হ্যাজেলউড।
ইনজুরির কারনে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম দুই টেস্টেও খেলতে পারেননি হ্যাজেলউড। এবার সিরিজের বাকী অংশ থেকেও ছিটকে গেলেন তিনি। বিষয়টি নিশ্চিত করে  অস্ট্রেলিয়ার কোচ এন্ড্রু ম্যাকডোনাল্ড বলেন, ‘সিরিজের বাকী দুই ম্যাচ থেকে ছিটকে গেছেন হ্যাজেলউড। সে বাড়ি ফিরে যাবে।’
গত নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ইনজুরিতে পড়েন হ্যাজেলউড। এরপর ঐ সিরিজের দ্বিতীয় ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে খেলতে পারেননি তিনি।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিডনিতে বক্সিং-ডে টেস্ট দিয়ে মাঠে ফিরলেও, বৃষ্টি ভেজা মাঠে নরম আউটফিল্ডে বোলিংয়ের কারনে অ্যাকিলিসের ইনজুরিতে পড়েন হ্যাজেলউড। ইনজুরি নিয়েই ভারত সফরে এলেও পুরোপুরি  সুস্থ হতে পারেননি তিনি। সুস্থ হতে আরও সময় লাগবে বলেই ভারতের বিপক্ষে সিরিজের বাকী অংশে খেলার কোন সুযোগ নেই তার।
প্রথম দুই টেস্ট জিতে চার ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ভারত। আগামী পহেলা মার্চ থেকে ইন্দোরে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। ৯ মার্চ থেকে আহমেদাবাদে শুরু হবে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট।