বাসস
  ১৫ এপ্রিল ২০২৩, ১৬:১২

রউফের ক্যারিয়ার সেরা বোলিংয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে সিরিজ শুরু পাকিস্তানের

লাহোর, ১৫ এপ্রিল, ২০২৩ (বাসস) : পেসার হারিস রউফের ক্যারিয়ার সেরা বোলিংয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করলো স্বাগতিক পাকিস্তান।
গতরাতে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তান ৮৮ রানের বড় ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ডকে। বল হাতে ১৮ রানে ৪ উইকেট নেন রউফ। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল পাকিস্তান। নিউজিল্যান্ডের পক্ষে বল হাতে হ্যাট্টিক করেন পেসার ম্যাট হেনরি।
লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে পাকিস্তান। ৩০ রানের মধ্যে পাকিস্তানের দুই ওপেনারকে শিকার করেন নিউজিল্যান্ডের এডাম মিলনে। মোহাম্মদ রিজওয়ান ৮ ও অধিনায়ক বাবর আজম ৯ রান করেন।
দলের দুই সেরা ব্যাটারকে হারানোর পর তৃতীয় উইকেটে ৪৩ বলে ৭৯ রানের জুটি গড়েন ফখর জামান ও সাইম আইয়ুব। ফখর-আইয়ুব দু’জনেই  ৪৭ রান করে আউট হন।
মিডল অর্ডারে ১৩তম ওভারের শেষ দুই বলে শাদাব খানকে ৫ ও ইফতেখার আহমেদকে শূন্যতে ফেরান হেনরি। এতে হ্যাট্টিকের সুযোগ তৈরি হয় হেনরির। ১৯তম ওভারে আক্রমনে এসে প্রথম বলেই উইকেট শিকার করে হ্যাট্টিক পূর্ণ করেন হেনরি। টি-টোয়েন্টি ইতিহাসে ৪৫তম ও নিউজিল্যান্ডের পক্ষে চতুর্থ হ্যাট্টিক এটি।
হেনরির হ্যাট্টিকে ১৯ দশমিক ৫ ওভারে সব উইকেট হারিয়ে ১৮২ রান করে পাকিস্তান। পরের দিকে ইমাদ ওয়াসিম ১৬, ফাহিম আশরাফ ২২ ও রঊফ ১১ রান করেন। নিউজিল্যান্ডের হেনরি ৩২ রানে ৩ উইকেট নেন। মিলনে ও বেন লিষ্টার ২টি করে শিকার করেন।
১৮৩ রানের টার্গেটে খেলতে নেমে পাকিস্তানের পেসারদের তোপের মুখে পড়ে নিউজিল্যান্ড। ২৯ রানে ৩ উইকেট হারায় তারা। নিউজ্যিান্ডকে শুরুর ধাক্কা সামলে উঠতে দেননি রঊফ। পরের দিকে চার ব্যাটারকে শিকার করে ২৭ বল বাকী থাকতে নিউজিল্যান্ডকে ৯৪ রানে গুটিয়ে দেন রঊফ।
মার্ক চাপম্যানের ব্যাট থেকে সর্বোচ্চ ৩৪ রান আসে। এছাড়াও ওপেনার-অধিনায়ক টম লাথাম ২০, জেমস নিশাম ১৫ ও ড্যারিল মিচেল ১১ রান করেন। পাকিস্তানের রঊফ ৩ দশমিক ৩ ওভারে ১৮ রানে ৪ উইকেট নেন। ক্যারিয়ার সেরা বোলিংয়ে ম্যাচ সেরা হন রঊফ।
আজ রাতে একই ভেন্যুতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান ও নিউজিল্যান্ড।