বাসস
  ১৮ এপ্রিল ২০২৩, ১৫:৫৬

আইপিএল: ব্যাঙ্গালুরুকে হারিয়ে জয়ের ধারায় ফিরলো চেন্নাই

ব্যাঙ্গালুরু, ১৮ এপ্রিল ২০২৩ (বাসস) : রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৮ রানে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জয়ের ধারায় ফিরেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস।  
গতরাতে ব্যাঙ্গালুরুতে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে চেন্নাই। নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে ও শিবম দুবের জোড়া হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৬ উইকেটে ২২৬ রানের বিশাল সংগ্রহ পায় চেন্নাই। ৬টি করে চার-ছক্কায় ৪৫ বলে ৮৩ রান করেন কনওয়ে। ২৭ বলে ৫২ রানের ঝড়ো ইনিংস খেলার পথে ২টি চার ও ৫টি ছক্কা মারেন দুবে।
২২৭ রানের টার্গেটে শুরুতে বিপদে পড়লেও অধিনায়ক দক্ষিণ আফ্রিকার ফাফ ডু-প্লেসিস ও অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটিং দৃঢ়তায় লড়াইয়ে থাকে ব্যাঙ্গালুরু। তৃতীয় উইকেটে ৬১ বলে ১২৬ রান যোগ করেন ডু-প্লেসিস-ম্যাক্সওয়েল জুটি।
ডু-প্লেসিস ৫টি চার ও ৪টি ছক্কায় ৩৩ বলে ৬২ রানে থামেন। ৩টি চার ও ৮টি ছক্কায় ৩৬ বলে ৭৬ রান করেন ম্যাক্সওয়েল। ১৪ ওভারের মধ্যে দলীয় ১৫৯ রানে ডু-প্লেসিস ও ম্যাক্সওয়েল বিদায়ের পর শেষ  দিকের ব্যাটাররা দায়িত্বপূর্ণ ইনিংস খেলতে না পারায় হারের স্বাদ পায় ব্যাঙ্গালুরু। ২০ ওভারে ৮ উইকেটে ২১৮ রান করে ব্যাঙ্গালুরু। চেন্নাইয়ের তুষার দেশপান্ডে ৩টি উইকেট নেন। ম্যাচ সেরা হন কনওয়ে।
এই জয়ে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে উঠলো চেন্নাই। সমানসংখ্যক ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে ব্যাঙ্গালুরু।