বাসস
  ১৯ এপ্রিল ২০২৩, ১৯:২৬

‘অবশেষে আইপিএলে উইকেট পেল একজন টেন্ডুলকার’

মুম্বাই, ১৯ এপ্রিল ২০২৩ (বাসস) : চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২২তম ম্যাচে মুখোমুখি হয়েছিলো কোলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্স। ম্যাচে আইপিএলে অভিষেক হয় ভারতের সাবেক মাস্টার ব্লাস্টার ব্যাটার শচীন টেন্ডুলকারের পুত্র অর্জুন টেন্ডুলকারের।
মুম্বাইয়ে হয়ে অভিষেক ম্যাচে ২ ওভারে ১৭ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন অর্জুন। গতরাতে আইপিএলের ২৫তম ম্যাচে সানরাইজার্স হায়দারাবাদের বিপক্ষে নিজের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে প্রথম উইকেটের দেখা পান অর্জুন। ২ দশমিক ৫ ওভার বল করে ১৮ রানে ১ উইকেট নেন অর্জুন। ১৪ রানে ম্যাচ জিতে মুম্বাই।   
আইপিএলে অর্জুনের প্রথম উইকেট শিকারে উচ্ছ্বসিত বাবা টেন্ডুলকার। আইপিএলের ইতিহাসে ৭৮ ম্যাচ খেলে ১টি উইকেটও শিকার করতে পারেননি টেস্ট ও ওয়ানডের সর্বোচ্চ রানের মালিক টেন্ডুলকার।
অর্জুনের প্রথম উইকেট নিয়ে টুইটারে টেন্ডুলকার লিখেছেন, ‘আরও একবার মুম্বাই ইন্ডিয়ান্সের দুর্দান্ত অলরাউন্ড পারফরমেন্স। ক্যামেরন গ্রিন ব্যাটে-বলে ছিলেন দারুণ, ইশান ও তিলকের ব্যাটিং ভালো ছিলো। প্রতিদিনই আইপিএল আরও বেশি উত্তেজনাপূর্ণ হয়ে উঠছে। গ্রেট গোয়িং বয়েজ!’
‘এবং অবশেষে একজন টেন্ডুলকার আইপিএলে একটি উইকেট পেল!’
ম্যাচ শেষে অর্জুনের কাছে প্রথম উইকেট শিকারের প্রতিক্রিয়া জানতে চান রবি শাস্ত্রী। তার আগেই শাস্ত্রী বলেন, ‘বাবার তো কোন উইকেট ছিল না, আপনার একটি উইকেট হয়ে গেল।’
এরপর অর্জুন বলেন, ‘আইপিএলে প্রথম উইকেট পাওয়া দারুণ ব্যাপার। আমি মনোযোগ দিয়ে পরিকল্পনা করে বোলিং করেছি।’