বাসস
  ২০ এপ্রিল ২০২৩, ১৪:৫০

আইপিএল: রাজস্থানকে থামিয়ে জয়ের ধারায় ফিরলো লক্ষ্ণৌ

জয়পুর, ২০ এপ্রিল ২০২৩ (বাসস) : রাজস্থান রয়্যালসকে হারিয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) জয়ের ধারায় ফিরলো লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। জয়ের ধারায় ফেরা ম্যাচে  ১০ রানে জয় পেয়েছে দলটি।
গতরাতে জয়পুরে টস জিতে প্রথমে বোলিং করতে নামে রাজস্থান। ৬৪ বল খেলে উদ্বোধনী জুটিতে লখনৌকে ৮২ রান এনে দেন দুই ওপেনার অধিনায়ক লোকেশ রাহুল ও ওয়েস্ট ইন্ডিজের কাইল মায়ার্স।
৩২ বলে ৩৯ রান করে রাহুল ফিরলেও, হাফ-সেঞ্চুরি তুলে ৪টি চার ও ৩টি ছক্কায় ৪২ বলে ৫১ রান করে আউট হন  মায়ার্স।
দুই ওপেনারের দুর্দান্ত শুরুটা পরের দিকের ব্যাটাররা ধরে রাখতে না পারলে শেষ পর্যন্ত  ২০ ওভারে ৭ উইকেটে ১৫৪ রানের মামুলি  সংগ্রহ পায় লক্ষেèৗ । পরের দিকে অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিস ২১ ও ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান ২০ বলে ২৯ রান করেন। রাজস্থানের রবীচন্দ্রন অশি^ন ২টি উইকেট নেন।
জবাবে রাজস্থানকে ৬৯ বলে ৮৭ রানের সূচনা এনে দেন ইংল্যান্ডের জশ বাটলার ও যশস্বী জয়সওয়াল। ৪টি চার ও ১টি ছক্কায় ৪১ বলে ৪০ রান করেন বাটলার। ৩৫ বলে ৪টি চার ও ২টি ছক্কায় ৪৪ রান করে  আউট হন জয়সওয়াল।
দুই ওপেনারের দেখানো পথে মিডল অর্ডার ব্যাটাররা হাটতে না পারলে শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৪ রানে থেমে গেলে হ্যাট্টিক জয়ের পর হারের স্বাদ পায় রাজস্থান।  লক্ষেèৗর আবেস খান ৩টি উইকেট নেন।
এখন পর্যন্ত ৬টি করে ম্যাচ খেলে সমান ৮ করে পয়েন্ট আছে  রাজস্থান ও  লক্ষেèৗর। রান রেটে এগিয়ে শীর্ষে রাজস্থান। দ্বিতীয়স্থানে লক্ষ্ণৌ।