বাসস
  ২০ এপ্রিল ২০২৩, ১৯:০৯

ম্যাককালাম কোন ভুল করেনি, বলছে ইসিবি

লন্ডন, ২০ এপ্রিল, ২০২৩ (বাসস) : ভারতের অনলাইন বেটিংয়ের সাথে যুক্ত হয়েছিলেন ইংল্যান্ডের টেস্ট দলের কোচ নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাককালাম। বেটিং কোম্পানির সাথে ম্যাককালামের জড়িত থাকার বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
তদন্ত শেষে ম্যাককালামকে দায়মুক্তি দিয়েছে ইসিবির অ্যান্টি করাপশন ইউনিট। বেটিং কোম্পানির সাথে সেই চুক্তিতে কোনও সমস্যা দেখছে না ইসিবি।
ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে , ম্যাককালামের বিষয়টিকে ‘নিয়ন্ত্রক ও নিয়োগকর্তার দৃষ্টিকোণ’ থেকে দেখেছে ইসিবি। কোচ ও খেলোয়াড়দের স্বাক্ষর করা অ্যান্টি করাপশন কোডে ব্র্যান্ড অ্যাম্বাসেডর হবার বিধিনিষেধ নেই। এতে কোন ভুল করেননি ম্যাককালাম।
ইসিবির একজন মুখপাত্র বলেছেন, ‘গত কয়েক দিন ধরে ম্যাককালামের সঙ্গে আলোচনা হয়েছে। নিয়োগকর্তা ও নিয়ন্ত্রণের দৃষ্টিকোণ থেকে বিষয়টি বিবেচনা করা হয়েছে। আমরা নিশ্চিত করছি, এ বিষয়ে কোন ব্যবস্থা নেওয়া হবে না।’
ইংল্যান্ড পুুরুষ দলের কোচ হবার ছয় মাস পর গত বছরের নভেম্বরে সাইপ্রাস ভিত্তিক বেটিং কোম্পানির সাথে ম্যাককালামের চুক্তির বিষয়টি ঘোষনা দেয়া  হয়। গত কয়েক সপ্তাহ ধরে ইউটিউবে বিজ্ঞাপন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের পেইজে শেয়ার করেন ৪১ বছর বয়সী ম্যাককালাম। এরপরই আলোচনায় আসেন এ কোচ।