বাসস
  ২২ এপ্রিল ২০২৩, ১৫:৫৬

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে আয়ারল্যান্ড দলে লিটল

ডাবলিন, ২২ এপ্রিল ২০২৩ (বাসস) : আগামী মাসে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য  দল ঘোষণা করেছে আয়ারল্যান্ড ক্রিকেট দল।
দলে রাখা হয়েছে বাঁ-হাতি পেসার জশ লিটলকে। আন্তর্জাতিক ক্রিকেটে খেলা আয়ারল্যান্ডের প্রথম খেলোয়াড় হিসেবে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্সের হয়ে খেলছেন লিটল। টুর্নামেন্টের শুরু থেকে খেললেও, বাংলাদেশের বিপক্ষে সিরিজের জন্য আইপিএলে তিনটি ম্যাচ মিস করবেন ৪.৪ কোটি রুপিতে গুজরাটে যোগ দেয়া লিটল।
ইনজুরি থেকে সুস্থ হয়ে গত মাসে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে মাঠে ফিরেন পেসার ক্রেইগ ইয়ং।  নয় মাস পর আয়ারল্যান্ড ওয়ানডে দলে ফিরলেন তিনি। হাঁটুর ইনজুরির কারনে বাংলাদেশের বিপক্ষে সিরিজের দলে নেই ব্যারি ম্যাককার্থি।
বৃষ্টির সম্ভাবনা থাকায় বাংলাদেশ-আয়ারল্যান্ড ওয়ানডে সিরিজের সবগুলো ম্যাচই হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। ম্যাচগুলো হবে যথাক্রমে- ৯, ১২ এবং ১৪ মে। এই সিরিজটি বিশ^কাপ সুপার লিগের অংশ। বাংলাদেশকে ৩-০ ব্যবধানে হারলে সরাসরি  আগামী ওয়ানডে বিশ^কাপে খেলা সুযোগ পাবে আয়ারল্যান্ড।
বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে আয়ারল্যান্ড দল : অ্যান্ড্রু বলিবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, স্টিফেন দোহানি, ফিওন হ্যান্ড, গ্রাহাম হুম, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রাইন, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার ও ক্রেইগ ইয়াং।