বাসস
  ২৩ এপ্রিল ২০২৩, ১৬:২৩

আইপিএল: কারান-আর্শদীপের হাত ধরে দারুণ জয় পাঞ্জাবের

মুম্বাই, ২৩ এপ্রিল ২০২৩ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) হাই-স্কোরিং ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে ১৩ রানে হারিয়েছে পাঞ্জাব কিংস।
গতরাতে নিজেদের মাঠে টস জিতে প্রথমে বোলিং করতে নামে মুম্বাই। ইংল্যান্ডের স্যাম কারানের ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৮ উইকেটে ২১৪ রানের বিশাল সংগ্রহ পায় পাঞ্জাব। ৫টি চার ও ৪টি ছক্কায় ২৯ বলে ৫৫ রান করেন কারান। এছাড়া হারপ্রীত সিং ২৮ বলে ৪১ ও জিতেশ শর্মা ৪টি ছক্কায় ৭ বলে ২৫ রান করেন। মুম্বাইয়ের ক্যামেরুন গ্রিন-পিযুষ চাওলা ২টি করে উইকেট নেন।
২১৫ রানের বড় টার্গেটে শুরুটা ভালো না হলেও, অধিনায়ক রোহিত শর্মা ও গ্রিনের ব্যাটিংয়ে লড়াইয়ে থাকে মুম্বাই। ৪টি চার ও ৩টি ছক্কায় ২৭ বলে ৪৪ রান করে ফিরেন রোহিত।
এরপর ব্যাট হাতে ঝড় তুলে হাফ-সেঞ্চুরি তুলে নেন গ্রিন ও সূর্য। ৬টি চার ও ৩টি ছক্কায় ৪৩ বলে ৬৭ রান করেন গ্রিন। ২৩ বলে হাফ-সেঞ্চুরি পাওয়া সূর্য থামেন ৫৭ রানে। তার ২৬ বলের ইনিংসে ৭টি চার ও ৩টি ছক্কা ছিলো।
গ্রিন-সূর্যর বিদায়ের পর শেষ ওভারে মুম্বাইয়ের জিততে ১৬ রান দরকার পড়ে। পেসার অর্শ্বদীপের করা ওভারে ২ উইকেট হারিয়ে ২ রানের বেশি নিতে পারেনি মুম্বাই। ২০ ওভারে ৬ উইকেটে ২০১ রান করে মুম্বাই। ২৯ রানে ৪ উইকেট নেন অর্শ্বদীপ। ম্যাচ সেরা হন কারান।
এই জয়ে ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে উঠলো পাঞ্জাব। ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানেই থাকলো মুম্বাই।
দিনের প্রথম ম্যাচে গুজরাট টাইটান্স ৭ রানে হারিয়েছে লখনৌ সুপার জায়ান্টসদের।