বাসস
  ২৩ আগস্ট ২০২৩, ১৯:০৬

জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রামে ১৫ টাকায় বাজার

চট্টগ্রাম, ২৩ আগস্ট, ২০২৩ (বাসস): জাতীয় শোক দিবস উপলক্ষে চট্টগ্রামে মাত্র ১৫ টাকায় ৬০০ টাকার বাজার করার সুযোগ পেলো ২০০ শ্রমজীবী পরিবার।
মোবাশি^রা ফাউন্ডেশনের এ কার্যক্রমে এক টাকায় ১ কেজি চাল, ৪ টাকায় ১ কেজি ডাল, ৫ টাকায় ১ লিটার সয়াবিন তেল, ১ টাকায় ১ কেজি লবণ, ২ টাকায় ১ কেজি আটা, ৬ টাকায় ১ টি মুরগি, ১ টাকায় ১ কেজি আলু, ২ টাকায় লাউ, ২ টাকায় মিষ্টি কুমড়া, ২ টাকায় ৬টি ডিমসহ ১১ ধরণের পণ্য থেকে ১৫ টাকায় পছন্দমতো পণ্য কেনার সুযোগ করে দেয়া হয়েছে।
বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সমাজসেবামূলক সংগঠন মোবাশি^রা ফাউন্ডেশন এ কার্যক্রম উপলক্ষে পূর্ব নাসিরাবাদে সামারা কনভেনশন সেন্টারে এক আলোচনা সভার আয়োজন করে।
অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আলহাজ আ জ ম নাছির উদ্দীন বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। একটি গোষ্ঠী আছে সবসময় এদেশের উন্নয়নকে পিছিয়ে দিতে চায়। জাতির পিতাকে খুন করার মাধ্যমে তারা এটা শুরু করেছিল। স্বাধীনতার পর বঙ্গবন্ধুর সফলতা ও দেশকে উন্নতির দিকে এগিয়ে নেয়া বুঝতে পেরেই স্বাধীনতা বিরোধীরা তাঁকে ঠা-া মাথায় হত্যা করে। ঘাতকের বুলেটে নিহত হন বঙ্গবন্ধুসহ পরিবারের ২৬ সদস্য ও স্বজন।
তিনি বলেন, নৌকা মার্কা ক্ষমতায় আসায় মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে। তাই আগামী নির্বাচনে শেখ হাসিনাকে আবার বিজয়ী করে দেশ পরিচালনার সুযোগ দিবো আমরা। আজকে ১৫ টাকার বাজার কার্যক্রম একটি মহৎ উদ্যোগ। আলহাজ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী তাঁর প্রিয় কন্যার নামে এ উদ্যোগ গ্রহণ করেছেন। এটি প্রশংসনীয়।
প্রধান বক্তা আলহাজ মহিউদ্দিন বাচ্চু এমপি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারকে নির্মমভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন বাস্তবায়নে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে মর্যাদাবান জাতি হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশ। সারা বিশ্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে আবারও নৌকায় ভোট দিতে তিনি সকলের প্রতি আহ্বান জানান। তিনি ১৫ আগস্ট উপলক্ষে নিম্নআয়ের মানুষদের জন্য ১৫ টাকায় বাজার কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোবাশ্বিরা ফাউন্ডেশনের চেয়ারম্যান তরুণ আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুন  চৌধুরী। ওয়ার্ড যুবলীগ নেতা আনিসুর রহমান মানিক ও এসএম কায়েসের যৌথ  উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ফরিদ উদ্দিন চৌধুরী, মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা সফর আলী, নাসিরাবাদ ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি খয়রাতি মিয়া চৌধুরী, শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আতিকুর রহমান, নাসিরাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আমিনুল হক, শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ সরওয়ার্দী উদ্দিন, সাবেক ছাত্রনেতা হাবিবুর রহমান তারেক, ইউনিট আওয়ামী লীগ নেতা শাহীনুল আলম, জাফর আহম্মদ, মো. হোসেন, মো. অহিদ চৌধুরী মুক্তি, এসএম মবিনুল হক মনিরাজ প্রমুখ।
অনুষ্ঠানে খতমে কোরআন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন হযরত মাওলানা নিয়াজ মাখদুম ফারুকী।