বাসস
  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১২:২৫

কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরানের সাথে সম্পৃক্ত প্রার্থীরা পাকিস্তানের ভোটে এগিয়ে:স্থানীয় টিভি

ইসলামাবাদ, ৯ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস/এএফপি):পাকিস্তানের নির্বাচনে কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সম্পৃক্ত স্বতন্ত্র প্রার্থীরা ভোট গণনায় এগিয়ে আছেন। শুক্রবার স্থানীয় টিভি চ্যানেল এ খবর জানিয়েছে।
খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) একটি ব্লক হিসেবে বৃহস্পতিবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে বাধা দেওয়া হয়েছিল, কিন্তু স্থানীয় টিভি চ্যানেলগুলোর অনানুষ্ঠানিক ঘোষণায় স্বতন্ত্র প্রার্থীরা বেশিরভাগ নির্বাচনী এলাকায় এগিয়ে রয়েছেন বলে জানিয়েছে। যার মধ্যে তার দলে নতুন অভিষিক্ত ডজন খানেক প্রার্থীও রয়েছেন।
ভোট গ্রহণ শেষ হওয়ার ১১ ঘণ্টারও বেশি সময় পর স্থানীয় সময় ভোর সাড়ে ৪টায় আনুষ্ঠানিক ঘোষণায় প্রথম আসনটিতে পিটিআই প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা।
টিভি স্টেশনগুলো স্থানীয় আসন পর্যায়ের গণনার ওপর ভিত্তি করে অনুমান নির্ভর ফলাফল ঘোষণা।
বৃহস্পতিবারের ভোট গ্রহণ শেষে বিশ্লেষকরা পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সবচেয়ে বেশি আসন জিতবে বলে আশা করা করেছিলেন। কারণ, পাকিস্তান মুসলিম লীগের (নওয়াজ) প্রতিষ্ঠাতা ৭৪ বছর বয়সী নওয়াজ শরিফের প্রতি সামরিক বাহিনীর আশীর্বাদ ছিল।
কিন্তু, স্থানীয় টিভি চ্যানেলগুলো বলেছে, নওয়াজের দল খারাপ অবস্থানে আছে। তবে, শরীফ একটি নির্বাচনী এলাকায় তার প্রতিপক্ষের চেয়ে এগিয়ে আছেন।