বাসস
  ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১৯

ভারতের মুম্বাইতে ঝড়-বৃষ্টিতে ৪ জনের মৃত্যু

ঢাকা, ২৬  সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : ভারতের অর্থনৈতিক রাজধানী মুম্বাই এবং এর আশপাশের এলাকায় ঝড় ও ভারী বৃষ্টিপাতের কারণে কমপক্ষে চারজনের প্রাণহানি হয়েছে। দুর্যোগের কারণে স্কুল বন্ধ রাখা হয়েছে এবং ট্রেন পরিষেবা ব্যাহত হচ্ছে। কর্মকর্তা ও স্থানীয় প্রতিবেদন সূত্রে মুম্বাই থেকে বার্তা সংস্থা এএফপি বৃহস্পতিবার এ কথা জানায়।
স্থানীয় আবহাওয়া স্টেশনগুলোর তথ্য উদ্ধৃত করে টাইমস অফ ইন্ডিয়া’র খবরে বলা হয়, বুধবার সন্ধ্যায় নগরীর কিছু অংশে পাঁচ ঘণ্টাব্যপী ২৩০ মিলিমিটার পরিমাণ বৃষ্টি হয়েছে।
স্থানীয় টেলিভিশনগুলো বুধবার রাতে মুম্বাইয়ের বিভিন্ন অংশে আংশিকভাবে যানবাহন ডুবে যাওয়া ও হাঁটুপানির ভেতর দিয়ে যাত্রীদের অস্বস্তি নিয়ে পথচলার ছবি সম্প্রচার করে। 
পৌরসভার এক কর্মকর্তা এএফপিকে জানান, আন্ধেরি উপশহরে ৪৫ বছর বয়সী এক নারী পানিতে ডুবে মারা গেছে। মুম্বাইয়ের প্রায় ৪০ কিলোমিটার দূরের কল্যাণ নগরীতে বজ্রপাতে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। 
স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, খোপোলি জলপ্রপাতের কাছে অপর এক নারী ডুবে গেছে।
বৃহস্পতিবার স্কুলগুলো বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে এবং পৌর কর্তৃপক্ষ বাসিন্দাদের যথাসম্ভব বাড়ির বাইরে বের না হওয়ার আহ্বান জানিয়েছে। বুধবার রাতে পানির কারণে ‘সতর্ক গতিতে’ ট্রেন চলাচল করেছে।