বাসস
  ২০ আগস্ট ২০২৩, ২২:৫১

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত ৩ মহিলার মৃত্যু, হাসপাতালে নতুন ১০৩ জন

চট্টগ্রাম, ২০ আগস্ট, ২০২৩ (বাসস) : চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৩ মহিলার মৃত্যু ও সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন ১০৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে চলতি বছরে এ অঞ্চলে ডেঙ্গুতে ৪৪ জন মৃত্যুবরণ করেন।
জেলা সিভিল সার্জন কার্যালয়ের ডেঙ্গু কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, ডেঙ্গু আক্রান্ত হয়ে মিরসরাই জোরারগঞ্জের নাসরিন আকতার নামে ৩৭ বছরের এক মহিলা গতকাল বেসরকারি এভারকেয়ার হাসপাতালে মারা যান। তাকে গতকালই হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। নগরীর সদরঘাট এলাকার রাজলক্ষী শর্মা নামে ডেঙ্গু আক্রান্ত ৫৯ বছর বয়সী এক মহিলাকে ১৮ আগস্ট জেনারেল হাসপাতালে ভর্তি করানো হলে ওইদিনই তার মৃত্যু ঘটে। একই এলাকার ২৪ বছর বয়সী রোমানা আকতারকে ১৭ আগস্ট চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে গতকাল তিনি মৃত্যুবরণ করেন। এ নিয়ে গত জানুয়ারি মাস থেকে এ পর্যন্ত চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা হলো ৪৪ জন।
এদিকে, নতুন করে সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ১০৩ ডেঙ্গু রোগী। এর মধ্যে সরকারি হাসপাতালে ৩২ জন ও বিভিন্ন প্রাইভেট হাসপাতালে ৭১ জন। সরকারি হাসপাতালের ৩২ রোগীর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ২৪, জেনারেল হাসপাতালে ৬ ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন। এ নিয়ে চলতি বছরে হাসপাতালে ভর্তি ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৬১১ জনে। এদের ২ হাজার ৬৯৪ জন সরকারি হাসপাতালে এবং ১ হাজার ৯১৭ জন বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। সরকারি-বেসরকারি মিলিয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন ২৪৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ হাজার ৩৬২ জন।