বাসস
  ১৫ নভেম্বর ২০২৩, ১৪:৪৩
আপডেট : ১৫ নভেম্বর ২০২৩, ১৯:১৮

ইসরায়েলি সেনারা গাজা হাসপাতালে হামলা চালিয়ে দরজা এবং পার্টিশন উড়িয়ে দিয়েছে

দুবাই, ১৫ নভেম্বর, ২০২৩ (বাসস ডেস্ক): ইসরায়েল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এর ইউনিটগুলো গাজা উপত্যকার আল-শিফা হাসপাতালে অভিযান অব্যাহত রেখেছে। ভিতরের দেয়াল এবং দরজাগুলো উড়িয়ে দিয়েছে। লেবাননের আল মায়াদিন টেলিভিশন এ কথা জানিয়েছে।
প্রতিবেদনে বলা হয়, ভবনের পশ্চিম অংশে অভিযান অব্যাহত রয়েছে।
ইরানের ‘ফারস বার্তা সংস্থ’া টেলিগ্রামে লিখেছে, হামলার কিছুক্ষণ আগে হাসপাতালটির ইন্টারনেট পরিষেবা এবং বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন করা হয়েছে। ভবনের কাছে উপস্থিত সাংবাদিকদের ‘ইসরায়েলি সেনারা আটক করেছে।’
বুধবার ভোররাতে অভিযান শুরু হয়। আইডিএফ বলেছে, উগ্র ফিলিস্তিনি আন্দোলন হামাস হাসপাতাল ভবনটিকে তাদের সদর দফতর হিসাবে ব্যবহার করে। এটি আরও বলেছে, চিকিৎসা সুবিধাটিতে ভূগর্ভস্থ বাঙ্কার এবং টানেলের একটি নেটওয়ার্কের প্রবেশদ্বার রয়েছে, যেখানে প্রায় ২শ’ উগ্রপন্থী লুকিয়ে আছে। ধারণা করা হচ্ছে এই সুড়ঙ্গগুলোতে অজানা সংখ্যক ইসরায়েলি জিম্মি রাখা হতে পারে।
জেরুজালেমের টেম্পল মাউন্টে আল-আকসা মসজিদের বিরুদ্ধে ইসরায়েলি পদক্ষেপের প্রতিক্রিয়া হিসাবে ৭ অক্টোবর গাজা উপত্যকা থেকে ইসরায়েলে হামাসের হামলার প্রতিশোধ নিতে ইসরায়েল গাজায় অব্যাহত বিমান হামলা ও স্থল অভিযান চালিয়ে গাজাকে ধ্বংসস্তুপে পরিণত করেছে।