বাসস
  ০৯ জুন ২০২৪, ১২:৫৪

বাগেরহাটে ভোট গ্রহণ চলছে

বাগেরহাট, ৯ জুন, ২০২৪ (বাসস) : জেলার তিন উপজেলায় উৎসব মুখের পরিবেশে ভোটগ্রহণ শুরু
হয়েছে। রোববার সকাল থেকে ভোটারদের কেন্দ্রে আসাতে দেখা গেছে।  পছন্দের প্রর্থীদের ভোট দিচ্ছেন ভোটাররা। দলীয় প্রতীক ছাড়া নির্বাচনে ভোটারদের মাঝে  আমেজ লক্ষ্য করা গেছে ।
সকাল থেকে মোড়েলগঞ্জ  উপজেলার এপি কালিকাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র সহ বেশ কিছু কেন্দ্রে ভোটারদের দীর্ঘলাইন লক্ষ্য করা গেছে।
খুলনার অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমানের তথ্য অণুযায়ী, এবারের নির্বাচনে ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮জন, ভাইস চেয়ারম্যান পদে ১৪ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।
এর মধ্যে বাগেরহাটের মোংলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী রয়েছেন। মোরেলগঞ্জে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী রয়েছেন। শরণখোলায় চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী রয়েছেন।
তিনটি উপজেলায় ১৯৩ টি কেন্দ্রে ৪ লক্ষ ৭৮ হাজার ৬২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে মোংলায় একটি পৌরসভা ও ৬টি ইউনিয়নে ৪৮টি ভোট কেন্দ্রে ১ লক্ষ ২০ হাজার ৪৬৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
মোরেলগঞ্জে একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়নে ১১১টি কেন্দ্রে ২ লক্ষ ৫৭ হাজার ৪১০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
শরণখোলায় ৪টি ইউনিয়নে ৩৪টি ভোট কেন্দ্র, ১ লক্ষ ৭৫৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
খুলনার অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান বলেন, নিরবিচ্ছিন্নভাবে ভোট চলবে  বিকেল ৪টা পর্যন্ত।সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। ভোট গ্রহণ কর্মকর্তাদের পাশাপাশি প্রতিটি কেন্দ্রে আনসার ও পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। এছাড়া পুলিশ, র‌্যাব, বিজিবির ভ্রাম্যমান টিম, নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গণ দায়িত্ব পালন করছেন।সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে জানান এ কর্মকর্তা।
খুলনার অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান বলেন, বাগেরহাটের ৩ টি উপজেলার ১৯৩ টি কেন্দ্রে  সুষ্ঠুভাবে ভোট শুরু হয়েছে।আমরা বিভিন্ন স্থানে ঘুরছি। কোথাও কোন বিশৃঙ্খলার খবর নাই।আশা করি সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হবে।