বাসস
  ১৭ জুলাই ২০২৪, ১৯:৫১

বাসে আগুন : ২২ জনের বিরুদ্ধে প্রতিবেদন ২৮ আগস্ট 

ঢাকা, ১৭ জুলাই, ২০২৪ (বাসস): বাসে অগ্নিসংযোগের ঘটনায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৮ আগস্ট দিন ধার্য করেছেন আদালত। 
মঙ্গলবার রাতে জাতীয় প্রেসক্লাবের সামনে যাত্রীবাহী দুটি বাসে আগুন দেওয়ার ঘটনায় দায়ের করা মামলায় ২২ জন দৃষ্কৃতিকারীর বিরুদ্ধে এ প্রতিবেদন দাখিল করা হবে।
আজ বুধবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট রাজেশ চৌধুরি মামলার এজহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৮ আগস্ট দিন ধার্য করেন।
মঙ্গলবার (১৬ জুলাই) সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের সামনে দুটি যাত্রীবাহী বাসে অগ্নিসংযোগ করে দৃর্বৃত্তরা। সেখানে সাতটি ককটেলের বিস্ফোরণও ঘটানো হয়। এ ঘটনায় রাতে রাজধানীর শাহবাগ থানায় মামলা করেন পুড়ে যাওয়া ট্রান্সসিলভা পরিবহনের মালিক সাইফুল ইসলাম সামু। মামলায় অজ্ঞানতামা ২০ থেকে ২২ জনকে আসামি করা হয়। 
মামলার এজহারে বাদি উলে¬খ করেন, পূর্ব নির্ধারিত কোটা সংস্কার আন্দোলন চলমান থাকায় মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ট্রান্সসিলভা পরিবহনের বাসগুলো গ্যারেজে যাচ্ছিল। বাস দুইটি রাত অনুমান ৮টা ১৫ মিনিটে জাতীয় প্রেসক্লাবের বিপরীত পাশে পৌঁছালে ২০ থেকে ২২ জন অজ্ঞাতনামা দুষ্কৃতিকারী বাস দুইটির সামনে এসে গতিরোধ করে এবং কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। বাসে থাকা যাত্রীরা ভয় পেয়ে দ্রুত বাস থেকে নেমে পড়ে। পরবর্তীতে তারা ড্রাইভারদেরকে বাস থেকে নামিয়ে দেয়। তাদের মধ্যে কয়েকজন বাস দুইটিতে পেট্রোল ছিটিয়ে আগুন ধরিয়ে দিয়ে দ্রুত সেগুন বাগিচার দিকে চলে যায়। 
সংবাদ পেয়ে শাহবাগ থানা পুলিশ ও  ফায়ার সার্ভিসের গাড়ী ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনে। ততক্ষণে বাস দুটি পুড়ে যায়।