বাসস
  ৩০ জুলাই ২০২৪, ১৯:০৩

ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত পিরোজপুরের ১০১ পরিবারের মধ্যে ঢেউটিন ও টাকা বিতরণ

পিরোজপুর, ৩০ জুলাই, ২০২৪ (বাসস) :  জেলায় ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের ঢেউটিন ও টাকা বিতরণ করা হয়েছে। 
আজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঢেউটিন ও টাকা বিতরণ  করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শ ম রেজাউল করিম এমপি। তিনি নাজিরপুর উপজেলার ক্ষতিগ্রস্ত ১০১টি পরিবারের প্রত্যেকটির মধ্যে এক বান্ডিল ঢেউটিন এবং গৃহ পুন:নির্মাণ ও মেরামত ব্যয় বাবদ ৫ হাজার টাকার চেক প্রদান করেন। 
এছাড়া উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে নিজ-নিজ বাড়িতে এই ঢেউটিন পরিবহন বাবদ নগদ ২৫০ টাকা প্রদান করা হয়। 
ইতোপূর্বে প্রতিবান্ডিল ঢেউটিনের সঙ্গে ঘর মেরামতের জন্য ৩ হাজার টাকা দেয়া হলেও এখন ৫ হাজার টাকার চেক তুলে দেয়া হচ্ছে। 
এ উপলক্ষে নাজিরপুর উপজেলা পরিষদের কৃষি প্রশিক্ষণ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার অরুপ রতন সিংহের সভাপতিত্বে প্রধান অতিথি শ ম রেজাউল করিম ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী শাহিন, ভাইস চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান রঞ্জু। এ সময় উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, স্থানীয় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিকবৃন্দ, মুক্তিযোদ্ধাবৃন্দ ও ক্ষতিগ্রস্থ ঘরের মালিকরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে শ ম রেজাউল করিম বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নাজিরপুরসহ এ অঞ্চলের মানুষের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বেকুটিয়া সেতু ও পাটগাতি সেতু নির্মাণ করে দিয়েছেন। এই পিরোজপুরে তিনি বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় প্রতিষ্ঠার পাশাপাশি সড়ক ও সেতু উন্নয়ন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অসংখ্য একাডেমিক ভবন নির্মাণের ব্যবস্থা করেছেন। অতি সম্প্রতি ঘটে যাওয়া জামায়াত-শিবির ও বিএনপি’র সৃষ্ট অগ্নিসন্ত্রাসের তীব্র নিন্দা জানিয়ে তিনি বলেন- এদের বিচারের ব্যবস্থা করা হবে। রাষ্ট্রের সম্পত্তি যারা ধ্বংস করেছে, আমাদের গর্বের মেট্রো রেলের স্টেশন যারা পুড়িয়ে দিয়েছে এবং আপনাদের যেখান থেকে সাহায্য সহায়তা করা হয় সেই দূর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা অধিদপ্তরের কার্যালয় এবং পদ্মা সেতু নির্মাণের সব কর্মকান্ড যে ভবন থেকে পরিচালিত হতো সেই সেতু ভবনে আগুন লাগিয়েছে, তাদের দেশের মানুষ কখনও ক্ষমা করবে না। তিনি শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।