বাসস
  ৩০ জুলাই ২০২৪, ২০:০১

বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে শেখ হাসিনার অবদান তুলনাহীন : শামীম

শরীয়তপুর, ৩০ জুলাই, ২০২৪ (বাসস) : শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য ও সাবেক পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে শেখ হাসিনার অবদান তুলনাহীন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক। তাঁর আমলে দেশে রেকর্ড পরিমাণ উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার খাদ্য, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা, যোগাযোগ, তথ্যপ্রযুক্তি, মূল্যবোধ, কৃষি, অর্থনীতি, রেমিটেন্স, বিদ্যুৎ ও বৈদেশিক সম্পর্কের উন্নয়নসহ প্রতিটি ক্ষেত্রেই দেশবাসীকে যুগান্তকারী সাফল্য এনে দিয়েছে। 
আজ মঙ্গলবার শরীয়তপুরের নড়িয়া উপজেলা ও সখিপুর থানার ৫০ জনকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐচ্ছিক তহবিল থেকে ২৪ লাখ ৪০ হাজার টাকা হস্তান্তরকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সংসদ সদস্য শামীম বলেন, তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) মানবতায় বিশ্বসেরা। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি এবং গণতন্ত্র বিকাশে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার অবদান অপরিসীম।
তিনি বলেন, বার বার জননেত্রী শেখ হাসিনার জীবনের ওপর ঝুঁকি এসেছে। অন্তত ১৯বার তাকে হত্যার চেষ্টা করা হয়েছে। জীবনের ঝুঁকি নিয়েও তিনি অসীম সাহসে তাঁর লক্ষ্য অর্জনে থেকেছেন অবিচল। তাঁর হাত ধরে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। তাঁর নেতৃত্বে দেশের অর্থনীতি আজ চাঙ্গা হয়েছে। বাংলাদেশ বিশ্বের কাছে আজ রোল মডেল। কোনো দেশের প্রধানমন্ত্রী সৎ ও আন্তরিক থাকলে যে দেশের উন্নয়ন হয়, তার প্রমাণ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। 
একেএম এনামুল হক শামীম বলেন, শুধু আন্তরিকতা বা সততাই শেখ হাসিনার শক্তি না। তিনি বিশ্বাস করেন, আমরা পারি, বাঙালীরা পারে। শেখ হাসিনা বারবার একটি কথা বলেন, আমরা যেহেতু মুক্তিযুদ্ধের মাধ্যমে বিজয় অর্জন করেছি, তাই আমরা মাথা নত করে থাকতে পারি না, কোন বিজয়ী জাতি কখনো মাথা নত করে না। রাষ্ট্র পরিচালনায় শেখ হাসিনার অসম সাহস ও দৃঢ়চেতা মনোবলের কারণেই যুদ্ধাপরাধীদের বিচার, বঙ্গবন্ধুর হত্যার রায় কার্যকর ও জঙ্গিবাদ দমন করা সম্ভব হয়েছে। 
এ সময় ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এমএ কাইয়ুম পাইক, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সখিপুর থানা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী আকবর পাইক, আতিকুর রহমান মানিক সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।