বাসস
  ১৭ আগস্ট ২০২৪, ১৭:০৬

সাভারে দুই সাবেক এমপিসহ ১১৯ জনের নামে হত্যা মামলা

সাভার, ১৭ আগস্ট, ২০২৪ (বাসস):  উপজেলার আশুলিয়ায় আসসাবুর (১৬) নামের এক স্কুল ছাত্র নিহতের ঘটনায় সাবেক দুই সংসদ সদস্যসহ ১১৯ জনের নামে হত্যা মামলা দায়ের হয়েছে।শুক্রবার রাতে মামলাটি (নং-৭) দায়ের করেন নিহত আসসাবুরের চাচাতো ভাই সাহিদ হাসান মিঠু।
নিহত আসসাবুর নওগাঁর মহাদেবপুর গ্রামের নায়েদ ওরফে জাকিরের ছেলে। সে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের শিমুলতলা এলাকায় পরিবারের সঙ্গে থেকে জামগড়াস্থ শাহীন স্কুলে ১০ম শ্রেণীতে লেখাপড়া করতো।
মামলা সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট বেলা ১১টার দিকে আসসাবুর নিজের প্রয়োজনীয় জিনিসপত্র কেনাকাটার জন্য তার ভাড়া বাসা শিমুলতলা থেকে বাইপাইলে যায়। পরে দুপুর ২টার দিকে মামলার বাদী খবর পান তার ভাই আসসাবুর মৃত অবস্থায় বাইপাইল মোড়ে পড়ে আছে। খবর পেয়ে তিনি বাইপাইলে গিয়ে দেখেন আসসাবুরের ক্ষতবিক্ষত নিথর মরদেহ পড়ে আছে। আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের সন্ত্রাসীরা তাকে পিটিয়ে ও গুলি করে হত্যা করেছে বলে মামলায় উল্লেখ করা হয়।
মামলার আসামীরা হলেন, ঢাকা-১৯ আসনের সাবেক সংসদ সদস্য ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডেন্ডাবর এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম (৫৫), আওয়ামী লীগের আরেক সাবেক সংসদ সদস্য আশুলিয়ার টঙ্গাবাড়ী এলাকার মৃত আনোয়ার জংয়ের ছেলে তৌহিদ জং মুরাদ, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, সাভার পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল গনি, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাবউদ্দিন মাদবর, ইয়ারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন ভুইয়া, সাভার উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আলী হায়দার ও আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির সরকারসহ ১১৯জন।
আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ জানান, শুক্রবার রাতে ১১৯জনের নামে একটি হত্যা মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে।